প্রতিদিন ম্যাগি স্বাস্থ্যের জন্য ভাল নয়, কি বলছেন চিকিৎসকেরা

0
27

খাস ডেস্ক: জটজলদি জলখাবার বা টিফিন সে যাইহোক ম্যাগি খেতে সবাই ভালবাসে। ৮-৮০ বেশিরভাগ মানুষের পছন্দের তালিকায় ম্যাগি থাকবেই। তৈরিতে সময় কম লাগে তাই এই ম্যাগির জুড়ি মেলা ভার। স্কুল যাওয়ার সময় বা স্কুল থেকে ফিরে বাচ্চাদের কী খাবে জিজ্ঞেস করলে? উত্তর ম্যাগি আসে। তবে বাবা মায়েরা চিন্তিত শুধু ম্যাগি খেতে চায়। এই ম্যাগি কি স্বাস্থ্যের জন্য উপকারী?

খুব কম সময়ে, অল্প পরিশ্রমেই চটজলদি পেট ভরানোর মতো খাবার ম্যাগি। তবে স্বাদ যাই হোক, কম সময় লাগলেও বাবা মায়ের একটা প্রশ্ন কিন্তু থেকেই যায় এই ম্যাগি কী স্বাহ্যকর? চিকিৎসকদের মতে এই ম্যাগি স্বাহ্যকর নয়। তবে কিছুটা বানানোর পদ্ধতির ওপর নির্ভর করে স্বাহ্যকর কিনা। কীভাবে বানানো হচ্ছে সেইদিকে একটু নজর দিতে হবে।

রান্নাঘরে হাতের সামনে যে সবজি থাকবে, তার কয়েকটা সবজি ম্যাগিতে দিয়ে দিন। যেমন- ক্যাপসিকাম, কাঁচা লঙ্কা, গাজর, টমেটো, পেঁয়াজ। এছাড়াও দেওয়া যেতে পারে ডিম বা মাংস যা দিয়ে ম্যাগি রান্না করলে ম্যাগি হয়ে উঠবে স্বাহ্যকর আর স্বাদও হয়ে উঠবে দ্বিগুণ ভাল। যারা ডিম খেতে ভালবাসেন তারা ডিম দিলেন, যারা ভালবাসেন না তারা মাংস দিলেন। তবে সবজিটা রাখতেই হবে তবেই ম্যাগি হবে শরীরের জন্য উপকারী।