বিজ্ঞাপনে দেখানো যাবে না মহিলাদের, নয়া সিদ্ধান্ত মন্ত্রকের

0
33
iran women

খাস ডেস্ক : ম্যাগনাম ব্র্যান্ডের একটি কামুক বিজ্ঞাপন দেখে সমালোচকরা এখন উঠে পড়ে লেগেছেন। একটি ঢিলেঢালা হিজাব পরিহিতা মহিলা লাস্যময়ীভাবে আইসক্রিমে কামড় বসাচ্ছেন। এই বিজ্ঞাপন প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় তুলেছে। তারপরেই মন্ত্রক থেকে নয়া সিদ্ধান্তের ঘোষণা করা হল। বিজ্ঞাপনে মহিলাদের আর দেখানো যাবে না।(iran women)

সম্প্রতি ঘটনাটি ঘটেছে ইরানে। ইরানের সংস্কৃতি মন্ত্রক ও ইসলামিক নির্দেশিকা বিজ্ঞাপনে মহিলাদের (iran women) দেখানো নিয়ে নিষেধাজ্ঞা দেওয়া হল। রাজ্যের কঠোর স্ত্রীর সতীত্বতার নিয়মের অধীনে থেকেই এই সিদ্ধান্তের ঘোষণা করা হল। এমনকি এই বিজ্ঞাপনকে ঘিরে সমালোচনাও উঠেছে বিপুল। ইরানের ধর্মগুরুরাও এই বিজ্ঞাপন দেখে ক্ষেপে গিয়েছেন। তাঁরাও আর্জি করেছেন, যাতে এই আইসক্রিম প্রস্তুতকারক ডমিনোর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

Also Read : বাংলাদেশের তেলে আগুন, মাথায় হাত আমআদমির

ইরানের আধিকারিকরা জানিয়েছেন, এই বিজ্ঞাপন অশালীন। মহিলাদের মুল্যবোধকে এই বিজ্ঞাপন অপমান করছে বলেও দাবি করেন তাঁরা। এই দেশের আর্ট ও সিনেমা স্কুলগুলিকে চিঠি লিখেছে Ministry of Culture ও Islamic Guidance। সেখানে জানিয়েছে, ‘hijab and chastity rules’ অনুসারে বিজ্ঞাপনে প্রদর্শনের জন্য মহিলাদের আর অনুমতি দেওয়া হবে না।

Follow : https://twitter.com/khaskhobor2020