Hockey: টোকিও অলিম্পিকে দুর্দান্ত পারফরম্যান্সের উপহার পেলেন বিবেক

0
15

খাস খবর ডেস্ক: বিবেক সাগর প্রসাদ টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পদক জয়ী ভারতীয় হকি দলের অংশ ছিলেন। অলিম্পিকে তার দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার পেলেন তিনি। ২৪ নভেম্বর থেকে শুরু হওয়া FIH পুরুষদের জুনিয়র বিশ্বকাপে ভারতীয় হকি দলের অধিনায়ক নিযুক্ত হলেন বিবেক। সেই সঙ্গে ২০১৮ সালে যুব অলিম্পিকে রৌপ্য পদক জয়ী দলের ডিফেন্ডার সঞ্জয়কে সহ-অধিনায়ক করা হয়েছে। সারা বিশ্বের ১৬ টি দল এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। ২০১৬ সালে ভারত FIH পুরুষদের জুনিয়র বিশ্বকাপ শিরোপা জিতেছিল।

জুনিয়র বিশ্বকাপের জন্য নির্বাচিত ১৮ জন খেলোয়াড়ের মধ্যে বিকল্প খেলোয়াড় হিসেবে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে দিনচন্দ্র সিং মইরেংথেম এবং ববি সিং ধামিকে। কোনও খেলোয়াড় চোট বা কোভিড -১৯ এর কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলে তারা মূল দলে অন্তর্ভুক্ত হবেন। ২৪ নভেম্বর ফ্রান্সের বিরুদ্ধে ম্যাচ দিয়ে FIH পুরুষ জুনিয়র বিশ্বকাপে ভারত তাদের অভিযান শুরু করবে। এরপর ২৫ নভেম্বর কানাডার মুখোমুখি হবে ভারত। ২৭ নভেম্বর ভারত পোল্যান্ডের বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচ খেলবে। ১ থেকে ৫ ডিসেম্বর টুর্নামেন্টের নকআউট ম্যাচ অনুষ্ঠিত হবে।

- Advertisement -

আরও পড়ুন: T20 World Cup: প্রথম সেমিফাইনালে টুইটারে ট্রেন্ডিং MS Dhoni

ভারত ছাড়াও বেলজিয়াম, নেদারল্যান্ডস, আর্জেন্টিনা, জার্মানি, কানাডা, দক্ষিণ আফ্রিকা, মিশর, পাকিস্তান, কোরিয়া, মালয়েশিয়া, পোল্যান্ড, ফ্রান্স, চিলি, স্পেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের মতো দলগুলি অংশ নেবে। ভারতীয় পুরুষ হকি দলের কোচ গ্রাহাম রিড জানিয়েছেন যে, তার দেশের প্রতিনিধিত্ব করার জন্য সেরা ১৮ জন খেলোয়াড় বাছাই করা সবচেয়ে কঠিন কাজগুলির মধ্যে একটি। যাদের সবাই গত ১২-১৮ মাস ধরে দলকে উন্নত করার চেষ্টা করেছে।

আরও পড়ুন: PSG: সতীর্থের উপর হামলার অভিযোগে আটক পিএসজি তারকা

জুনিয়র হকি বিশ্বকাপের জন্য ভারতের ১৮ সদস্যের পুরুষ হকি দল: বিবেক সাগর প্রসাদ (অধিনায়ক), সঞ্জয় (সহ-অধিনায়ক), শ্রদ্ধানন্দ তিওয়ারি, প্রশান্ত চৌহান (গোলকিপার), সুদীপ চিরমাকো, রাহুল কুমার রাজভার, মনিন্দর সিং, পবন (গোলকিপার), বিষ্ণুকান্ত সিং, অঙ্কিত পাল, উত্তম সিং, সুনীল জোজো, মনজিৎ রবিচন্দ্র সিং মইরাংথেম, অভিষেক লাকরা, যশদীপ সিওয়াচ, গুরমুখ সিং এবং অরিজিৎ সিং হুন্দাল।