আজকের ময়দানের খাস খবর (৩১ মে, ২০২৩)

খেলার দুনিয়ার এ সমস্ত টাটকা খবর দিচ্ছেন শান্তি রায়চৌধুরী।

0
69

ইউরোপা লিগ: ফাইনাল জিতে চ্যাম্পিয়ন্স লিগের টিকিট কাটতে চায় দু দলই

ইউরোপা লিগ ফাইনালে আজ বুধবার (৩১ মে) সেভিয়ার বিপক্ষে মাঠে নামবে হোসে মরিনহোর রোমা। এ ফাইনালে জয় পেলে চ্যাম্পিয়ন্স লিগের টিকিট নিশ্চিতের সুযোগ থাকবে দুদলের সামনেই। তাই হাঙ্গেরির পুসকাস অ্যারেনায় জমজমাট এক ম্যাচের অপেক্ষায় ফুটবলপ্রেমীরা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

- Advertisement -

আরও পড়ুন: শেষ দুই বলে ১০ রান, ট্রফি হাতছাড়া করে হতাশায় ভেঙ্গে পড়েছেন মোহিত

সেরা কোচের পুরস্কার পেলেন গুয়ার্দিওলা

দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সিটিকে টানা তৃতীয় লিগ শিরোপা এনে দিয়েছেন পেপ গুয়ার্দিওলা। সিটির শিরোপা জয়ের মূল কান্ডারি হতে পারেন ডি ব্রুইনা-হলান্ড। তবে পেছন থেকে মূল কারিগরের কাজটা করেছেন স্প্যানিশ এই কোচ। যার কারণে জিতেছেন মাসসেরা পুরস্কার ও লিগ ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের (এলএমএ) বর্ষসেরা ম্যানেজারের পুরস্কারও।

আইপিএলের কল্যাণে রোপণ করা হচ্ছে প্রায় দেড় লাখ গাছ

এবারের আইপিএলের প্লে-অফের সময়ই বলা হয়েছিল, প্রতিটি ডট বলের জন্য রোপণ করা হবে ৫০০ গাছ। আইপিএলের প্লে-অফ থেকে শুরু করে ফাইনাল পর্যন্ত এমন উদ্যোগ নিয়ে প্রশংসায় ভাসছে বিসিসিআই। সেই সুবাদে এবারের আইপিএলে প্লে-অফ থেকে ফাইনাল পর্যন্ত ডট বল হয়েছে মোট ২৯৪টি। প্রতি ডট বলের জন্য ৫০০ গাছ হিসাব করলে ভারতজুড়ে রোপণ করা হবে ১ লাখ ৪৭ হাজার গাছ।

ফরাসি ওপেন থেকে মেদভেদেভের বিদায়

প্রথম সেট হারের পর টানা দুই সেট জিতে দারুণভাবে ঘুরে দাঁড়ালেন দানিল মেদভেদেভ। কিন্তু শেষ পর্যন্ত তিনি পেরে উঠলেন না কোয়ালিফায়ার পেরিয়ে আসা চিয়াগো সেইবোচ উইল্দের সামনে। চমক জাগিয়ে র‍্যাঙ্কিংয়ের দুই নম্বর তারকাকে হারিয়ে ফরাসি ওপেনের দ্বিতীয় রাউন্ডে উঠলেন ১৭২ নম্বরে থাকা ব্রাজিলিয়ান তরুণ।

২ বছর পর ওয়ানডে দলে করুনারত্নে

দীর্ঘ দিন পর ওয়ানডে দলে ফিরলেন ডিমুথ করুনারত্নে। আফগানিস্তানের বিপক্ষে লড়াইয়ের জন্য অভিজ্ঞ এই টপ অর্ডার ব্যাটসম্যানকে দলে ডেকেছে শ্রীলঙ্কা। তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডের জন্য মঙ্গলবার ১৬ সদস্যের দল ঘোষণা করে লঙ্কানরা। অ্যাঙ্কেলের সফল অস্ত্রোপচারের পর দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার দুষ্মন্ত চামিরা। কেরিয়ারের ৩৪ ওয়ানডের সবশেষটি ২০২১ সালের মার্চে খেলেন করুনারত্নে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এই সংস্করণে ৬ ফিফটিতে তার রান ৭৬৭। আর চামিরা গত বছরের জুনের পর ওয়ানডে খেলতে পারেননি।

অ্যাশেজেও ইংল্যান্ডের হাতিয়ার ‘বাজবল’ কৌশল

টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের ‘বাজবল’ কৌশল এখন পর্যন্ত সফল। তবে এতে ঝুঁকিও আছে প্রবল। আসন্ন অ্যাশেজ সিরিজে আগ্রাসী ক্রিকেটের এই পথে হাঁটবে কি-না ইংল্যান্ড, অনেকেই সেদিকে আগ্রহ নিয়ে তাকিয়ে। এই কৌতুহল সবচেয়ে ভালোভাবে মেটাতে পারেন যিনি, সেই ব্রেন্ডন ম্যাককালামই নিশ্চিত করলেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে ভয়ডরহীন ক্রিকেটই খেলবেন তারা।

চ্যাম্পিয়ন হয়ে তিরুপতি বালাজি মন্দিরে সিএসকে

হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটান্সকে হারিয়ে সদ্য ১৬ তম আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। চ্যাম্পিয়ন হওয়ার পর ট্রফি নিয়ে তিরুপতি বালাজি মন্দিরে বিশেষ পুজো দিল সিএসকে।

ফর্মে ফিরতে মরিয়া রোহিত,লন্ডনে প্রস্তুতিতে মগ্ন

টিম ইন্ডিয়ার সামনে বিরাট পরীক্ষা। আর ৬দিন পর শুরু হবে ভারত-অস্ট্রেলিয়া মহারণ। লন্ডনের ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে মুখোমুখি হবে রোহিত শর্মার ভারত ও প্যাট কামিন্সের অস্ট্রেলিয়া। সদ্য শেষ হওয়া আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা ছন্দে ছিলেন না। সেই ছন্দ ফিরে পাওয়ার জন্য কোনও কসুর রাখছেন না রোহিত। এ বার জাতীয় দলের গুরুদায়িত্ব পালনের জন্য জোরকদমে অনুশীলন শুরু করে দিলেন তিনি। আইসিসির পক্ষ থেকে সদ্য এক ভিডিয়ো শেয়ার করা হয়েছে। যেখানে দেখা গিয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য লন্ডনে নেটে অনুশীলন করছেন রোহিত।

রাজনৈতিক মন্তব্য করে বিতর্কে জকোভিচ

কসোভোতে সহিংসতা ও সংঘর্ষের ঘটনায় ফ্রেঞ্চ ওপেনে রাজনৈতিক বিতর্ক টেনে এনে সমালোচনার মুখে পড়েছেন নোভাক জকোভিচ। সার্বিয়ান টেনিস তারকা কসোভোকে তার নিজ দেশ সার্বিয়ার অংশ হিসেবে মন্তব্য করেছেন। শুভেচ্ছা বার্তা নেওয়ার জন্য একটি টিভি ক্যামেরার লেন্স এগিয়ে দিলে সেখানে জোকো লিখেছেন, ‘কসোভো সার্বিয়ার হৃদয়। সহিংসতা বন্ধ করুন।’ তাতেই বিতর্কের মুখে পড়েছেন যৌথভাবে ২২ বারের রেকর্ড গ্র্যান্ড স্লাম জয়ী।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

ব্রাজিল-আর্জেন্টিনার কোয়ার্টারে যাওয়ার লড়াই

অনূর্ধ্ব-২০ ফুটবল বিশ্বকাপে শেষ আটে যাওয়ার লড়াইয়ে রাতে মাঠে নামছে ব্রাজিল ও আর্জেন্টিনা। হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে ইতালি ও ইংল্যান্ড। বুধবার ভারতীয় সময় রাত সাড়ে ১১টায় শেষ ষোলোর ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ তিউনিসিয়া। আরেক ম্যাচে লাতিন জায়ান্ট আর্জেন্টিনা ভারতীয় সময় রাত ৩টায় নাইজেরিয়ার মুখোমুখি হবে।

বেনজেমাকে ৪০০ মিলিয়নে ডাকছে সৌদি ক্লাব

ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে মোটা অঙ্কে দলে টেনেছে আল নাসের। পিএসজি ছাড়ার প্রবল সম্ভাবনার মুখে লিওনেল মেসির সঙ্গে আল হিলালের চুক্তি সংক্রান্ত আলোচনার ঝড় বইছে। এলো নতুন খবরও। দুবছরের চুক্তিতে ৪০০ মিলিয়ন ইউরোয় রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমাকে প্রস্তাব দিয়েছে আরেক সৌদি ক্লাব আল ইত্তিহাদ।