T20 World Cup: অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মধ্যে কে হবে চ্যাম্পিয়ন, ভবিষদ্বানী দাদার

0
20

খাস খবর ডেস্ক: ১৪ নভেম্বর নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া মুখোমুখি হবে টি -২০ বিশ্বকাপের ফাইনালে। দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে হবে টি -২০ এর শিরোপার লড়াই। ম্যাচের বিষয়ে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় তার মতামত জানিয়েছেন। সৌরভ মনে করেন যে, নিউজিল্যান্ড দলের ফাইনালে জেতার সম্ভাবনা অনেক বেশি। এই দুটি কারণ হিসেবে কিউয়ি দলকে সমর্থন করেছেন তিনি। সাম্প্রতিক বছরগুলিতে নিউজিল্যান্ডের পারফরম্যান্স দুর্দান্ত। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ ফাইনালে পৌঁছেছিল। সেই সঙ্গে এই বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতেছে কিউয়িরা।

শারজাহ আন্তর্জাতিক বইমেলায় কথোপকথনের সময় সৌরভ বলেছেন, “আমার মনে হয় বিশ্ব খেলাধুলায় নিউজিল্যান্ডের জন্য সময় এসেছে। অস্ট্রেলিয়া দুর্দান্ত দেশ কিন্তু তারা অসুবিধার সম্মুখীন হয়েছে। অস্ট্রেলিয়া ক্রিকেটের দিক থেকে দুর্দান্ত হলেও, টিভিতে যা দেখা যায় তার চেয়ে নিউজিল্যান্ডের সাহস ও ক্ষমতা বেশি। কয়েক মাস আগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে তারা। এটি একটি ছোট দেশ কিন্তু তাদের অনেক প্রতিভা আছে। আমার মনে হয় এখন নিউজিল্যান্ডের সময়।”

আরও পড়ুন: নয়া স্লোগান মেনে নিতে পারছেন না মেরিনার্সরা, আবারও প্রতিবাদ

ভারতের টি -২০ বিশ্বকাপের যাত্রা সম্পর্কে সৌরভ জানিয়েছেন যে টিম ইন্ডিয়া সেমিফাইনালে পৌঁছতে ব্যর্থ হলেও তিনি খুশি। হতাশা সত্ত্বেও ফ্যানেরা ফলাফল মেনে নিয়েছে। তিনি বলেছেন যে, “টিম ইন্ডিয়া ফিরে আসবে এবং এক বছরের মধ্যে আমরা তাদের ট্রফি তুলতে দেখব।” উল্লেখ্য, ২০২২ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে টি -২০ বিশ্বকাপ।