কনফার্ম টিকিট, অথচ ট্রেনে নেই টিকিটে দেওয়া এসি রিজার্ভেশন কোচ

0
251

কলকাতা: নির্দিষ্ট সময়েই হাওড়া থেকে ছেড়েছিল মুম্বইগামী গীতাঞ্জলি এক্সপ্রেস। গন্তব্যের দিকেই এগিয়ে চলেছিল ট্রেনটি। কিন্তু খড়গপুর যেতেই দাঁড়িয়ে যায় মুম্বইগামী গীতাঞ্জলি এক্সপ্রেস। বিকেল ৪.০৫ থেকেই স্টেশনে দাঁড়িয়ে ট্রেনটি। কারণ খুঁজতে গিয়েই উঠে এসেছে চাঞ্চল্যকর তথ্য। যাত্রীরা ট্রেনের সামনে গিয়ে দেখেন তাঁদের যে কামরায় সফর করার কথা গোটা ট্রেনেই নেই সেটি। এই নিয়েই ষ্টেশন চত্বরে ছড়িয়ে পড়ে চাঞ্চল্য।

জানা গিয়েছে, মুম্বইগামী গীতাঞ্জলি এক্সপ্রেস প্রায় ১০০ টিকিট এমন কামরাতে বুকিং করা হয়েছে যা আদতেও ট্রেনে নেই। মুম্বইতো আর কাছে নয় যে একটু কষ্ট করে লোকাল ট্রেনের মত ভিড়ের মধ্যে চলে যাওয়া যাবে। এতেই বেঁধেছে অশান্তি। পাওয়া তথ্য অনুযায়ী খড়গপুর থেকে প্রায় ১০০ জন যাত্রী B-5 কামরায় রিজার্ভেশনে টিকিট কেটেছিলেন। কিন্তু ট্রেন স্টেশনে আসতেই দেখা যায় ওই নামের কোনও কামরা ট্রেনে নেই। জানা গিয়েছে আগে B-5 কামরা থাকলেও বর্তমানে মুম্বইগামী গীতাঞ্জলি এক্সপ্রেস তা সরিয়ে দেওয়া হয়েছে। অথচ সেই কোচেতেই প্রায় ১০০ জন যাত্রীর আসন রয়েছে বলে উল্লেখ করা হয়ে টিকিটে। তাও আবার এসি রিজার্ভেশন কোচ। কিভাবে যাবেন যাত্রীরা যারা টিকিট কেটেছেন। এই নিয়েই শুরু হয় সমস্যার। 

আরও পড়ুন- এই কাজ না করলে আগামী ২৫ বছরে ভারতে কোন কৃষক থাকবে না: সদগুরু

নাম প্রকাশে অনিচ্ছুক এক রেলকর্তার কথায় আগে ট্রেনে B-5 কামরা থাকলেও বর্তমানে তা সরিয়ে দেওয়া হয়েছে। এই B-5 কামরার পরিবর্তে এসেছে M-1, M-2, M-3 । এই পরিবর্তনের পরেও যাত্রীদের কিভাবে পুরানো রেলের কোচে টিকিট বুক করতে দেওয়া হল এবং রেলের পক্ষ থেকে কিভাবে এই ভুল হল তা নিয়েই উঠছে প্রশ্ন।