বালেশ্বরে ভয়াবহ দুর্ঘটনার কবলে ৩টি ট্রেন, মৃতের সংখ্যা ১০০ ছাড়াল, চারপাশে ধ্বংসস্তূপ

0
462

খাস খবর ডেস্ক: ভয়াবহ রেল দুর্ঘটনা ওড়িশার বালেশ্বরে। শুক্রবার সন্ধ্যা ৭টা নাগাদ লাইনচ্যুত শালিমার থেকে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস। মোট ১৫টি কামরা লাইনচ্যুত হয়। ঘটনায় মৃতের সংখ্যা শিউরে ওঠার মত। এখনও পর্যন্ত ১০০ জনের বেশি মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন: মগরাহাট কাণ্ডে ন-বছর পর জামিন পেলেন রাহুল সিনহা

- Advertisement -

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

বালেশ্বরের কাছে বাহানাগা বাজারে ঘটেছে এই দুর্ঘটনা। দুর্ঘটনার জেরে আশেপাশে কার্যত ধ্বংসস্তূপ। গ্যাস কাটার দিয়ে কেটে উদ্ধার করা হচ্ছে একের পর এক দেহ। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, পাশাপাশি দুটি ট্রেন প্রথমে সংঘর্ষে লিপ্ত হয়। বেঙ্গালুরু-হাওড়া এক্সপ্রেসের সঙ্গে সংঘর্ষ হয় করমণ্ডল এক্সপ্রেসের সঙ্গে। তৎক্ষণাৎ করমণ্ডল এক্সপ্রেসের বেশ কয়েকটি কামরা লাইনচ্যুত হয়ে ধাক্কা মারে একটি মালগাড়িতে। সব মিলিয়ে মোট ৩টি ট্রেন দুর্ঘটনার কবলে।

ঘটনাস্থলে পৌঁছেছে বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং চিকিৎসকরা। এদিকে এই ঘটনার মধ্যেই উঠে আসছে এক চাঞ্চল্যকর তথ্য। করমণ্ডল এক্সপ্রেসের ছিল না আধুনিক LHB কোচ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটারে এই ঘটনায় সমবেদনা প্রকাশ করেছেন। তিনি আহত এবং নিহতদের পরিবারের পাশে থাকার অঙ্গীকার করেছেন।

সমবেদনা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-ও। পাশাপাশি জানা যাচ্ছে, রাজ্য থেকে পাঠানো হচ্ছে প্রতিনিধি দল। উদ্ধারকাজে হাত লাগিয়েছেন স্থানীয় মানুষ। এদিকে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানাচ্ছেন, তিনি নিজে যাচ্ছেন ঘটনাস্থলে। রেল সূত্রে জানানো হয়েছে, প্রথমে বেঙ্গালুরু-হাওড়া এক্সপ্রেসের কয়েকটি বগি লাইনচ্যুত হয়। এরপর সেগুলি গিয়ে পড়ে করমণ্ডল এক্সপ্রেসের গায়ে।