কৃষি ক্ষেত্রের উপর জরুরি অবতরণ করল প্রশিক্ষণ বিমান, কেমন আছেন দুই পাইলট

0
43

খাস ডেস্ক: সময় মত অবতরণ করতে না পারলেই ঘটে যেত বড় বিপদ। অল্পের জন্য বড় দুর্ঘটনার থেকে মিলেছে রেহাই। প্রযুক্তিগত ত্রুটি দেখা দেওয়ায় জরুরি অবতরণ করাতে হয়েছে একটি  প্রশিক্ষণ বিমানকে। যার মধ্যে ছিলেন একজন পাইলট এবং একজন প্রশিক্ষণার্থী।

প্রযুক্তিগত ত্রুটির কারণে এক পাইলট এবং একজন প্রশিক্ষণার্থী পাইলট সহ  একটি রেডবার্ড প্রশিক্ষণ বিমান  কর্ণাটকের বেলাগাভিতে একটি  কৃষিক্ষেত্রে জরুরি অবতরণ করে।   বিমানের মধ্যে থাকা দুই পাইলট সামান্য আহত হন এবং তাদের বিমানবাহিনীর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সূত্রের খবর অনুযায়ী, প্রশিক্ষণ বিমানটি, একজন পাইলট এবং একজন প্রশিক্ষণার্থী পাইলটকে নিয়ে বেলাগাভির সাম্বরা বিমানবন্দর থেকে সকাল ৯:৩০  নাগাদ উড্ডয়ন করে। তার কিছু সময় পরেই  প্রযুক্তিগত ত্রুটির সম্মুখীন হওয়ার পর  বেলাগাভির হোনিহালা গ্রামের একটি খামারে অবতরণ করে। বিমানটি ছিল বেলাগাভির ফ্লাইট ট্রেনিং সেন্টারের প্রশিক্ষকদের জন্য একটি প্রশিক্ষণ বিমান।

- Advertisement -

খবর পেয়েই বিমান বাহিনীর কর্মীরা, ট্রেনিং স্কুল কর্তৃপক্ষ এবং ফায়ার টেন্ডাররা ঘটনাস্থলে ছুটে যায়। কি কারণে সমস্যা তা তদন্ত করে দেখা হবে বলেই জানানো হয়েছে। বিমানবন্দরের কর্মকর্তারা জানিয়েছেন, এই ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি কারণ পাইলট নিয়ন্ত্রিত গতিতে বিমানটিকে কৃষি জমিতে অবতরণ করতে সক্ষম হন। কর্মকর্তারা ছাড়াও কৃষক ও অন্যান্য স্থানীয়রা ভেঙে পড়া  বিমানটিকে উদ্ধার  করতে ছুটে আসেন। জানিয়ে রাখা ভাল, জেনারেল ভি কে সিং (অবসরপ্রাপ্ত), কেন্দ্রীয় বেসামরিক বিমান পরিবহন মন্ত্রকের প্রতিমন্ত্রী, চলতি বছরের ২৯  মার্চ আত্মনির্ভর ভারত উদ্যোগের অধীনে বেলাগাভি বিমানবন্দরে রেডবার্ড ফ্লাইট ট্রেনিং একাডেমি উদ্বোধন করেছিলেন।