পাঞ্জাবের জন্য শাহের কাছে বিশেষ সাহায্য চাইলেন মান  

0
53

নয়াদিল্লি : পাঞ্জাবে নিরাপত্তা বাড়ানোর জন্য প্রায় ২০০০ অতিরিক্ত আধাসামরিক কর্মী মোতায়েন করা হবে কারণ নিয়মিত ইনপুট পাওয়া যাচ্ছে যে কিছু উপাদান রাজ্যে অশান্তি সৃষ্টি করার চেষ্টা করছে, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান বুধবার বলেছেন।

আরও পড়ুন : পার্থকে গ্রেফতারের দাবিতে প্রাক্তন শিক্ষামন্ত্রীর কেন্দ্রে মহামিছিল সিপিএমের

- Advertisement -

ভগবন্ত মান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে একটি বৈঠকের পরে এই কথা বলেন, যিনি তাকে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে সমস্ত সহায়তার আশ্বাস দিয়েছেন। তিনি সাংবাদিকদের বলেন, “নিয়মিত ইনপুট পাওয়া যাচ্ছে যে কিছু দুষ্কৃতী পাঞ্জাবে সমস্যা তৈরি করার চেষ্টা করছে। তাই আমি স্বরাষ্ট্রমন্ত্রীকে রাজ্যের নিরাপত্তার জন্য অতিরিক্ত বাহিনী মঞ্জুর করার জন্য অনুরোধ করেছি”।

আরও পড়ুন : দেশের প্রথম 5G ভিডিও কলে কথা বললেন মন্ত্রী 

মুখ্যমন্ত্রী বলেন যে আধাসামরিক বাহিনীর ১০টি কোম্পানি ইতিমধ্যে পাঞ্জাবে পৌঁছেছে এবং আরও ১০টি কোম্পানিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক শীঘ্রই অনুমোদন করবে। আধাসামরিক বাহিনীর একটি কোম্পানিতে প্রায় ১০০ জন সদস্য থাকে। ভগবন্ত মান বলেন যে স্বরাষ্ট্রমন্ত্রী তাকে বলেছেন যে জাতীয় সুরক্ষার সঙ্গে কোনও আপস নেই এবং এটি দলীয় রাজনীতির ঊর্ধ্বে এবং কেন্দ্রীয় সরকার পাঞ্জাব সরকারকে প্রয়োজনীয় সমস্ত সহায়তা দেবে। মুখ্যমন্ত্রী বলেছেন যে তিনি ড্রোনের মাধ্যমে সীমান্তের ওপার থেকে অস্ত্র সরবরাহের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেছেন এবং এটি মোকাবেলায় কেন্দ্রীয় সরকারের সহায়তা চেয়েছেন। মান বলেন, দেশের নিরাপত্তা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য সীমান্তে নিরাপত্তা জোরদার করতে হবে।