পার্থকে গ্রেফতারের দাবিতে প্রাক্তন শিক্ষামন্ত্রীর কেন্দ্রে মহামিছিল সিপিএমের

0
179

কলকাতা : এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ক্রমেই রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেসের চাপ সৃষ্টি করছে বামেরা। এবার একেবারে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নির্বাচনী বিধানসভা কেন্দ্র বেহালা পশ্চিমে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতারের দাবিতে মহামিছিল করল সিপিএমের কলকাতা জেলা কমিটি। বুধবার সন্ধ্যা থেকেই রাজ্যের একাধিক জায়গায় এই ঘটনায় প্রতিবাদ করতে নেমে পড়েছিল বাম ছাত্র-যুবরা, এবার সরাসরি ময়দানে নামল দল। 

আরও পড়ুন : দেশের বিশ্ববিদ্যালয়গুলি নিয়ে একাধিক বার্তা দিলেন শাহ 

মহামিছিলের নেতৃত্বে ছিলেন সিপিএমের কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী। মিছিলটি বৃহস্পতিবার সন্ধ্যায় বেহালার ১৪ নং বাস স্ট্যান্ড থেকে শুরু হয়ে ডায়মন্ডহারবার রোডের উপর দিয়ে এসে শেষ হয় শীলপাড়া মোড়ে। মহামিছিলের স্লোগান ছিল “চোর ধরো, জেলে ভরো”। মিছিল শেষে রাজ্য সরকার, প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে আক্রমণ করে বক্তব্য রাখেন সুজন চক্রবর্তী। 

আরও পড়ুন : কংগ্রেসের চিন্তন শিবিরের পাল্টা বিশেষ বৈঠকে বিজেপি 

প্রসঙ্গত বুধবারই কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের নির্দেশে এসএসসি নিয়োগ দুর্নীতির মামলায় সহায়তার জন্য সিবিআইয়ের মুখোমুখি হয়েছিলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সিবিআই পার্থ বাবুকে প্রায় সাড়ে তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে। তবে সিবিআই সূত্রে খবর পার্থ চট্টোপাধ্যায়ের বয়ানে সন্তুষ্ট নন তদন্তকারী আধিকারিকরা। এই মামলায় ফের সিবিআই পার্থ চট্টোপাধ্যায়কে খুব শীঘ্রই ডেকে পাঠায় কিনা, এখন সেদিকেই কৌতূহল রাজনৈতিক মহলের।