পুজোর মুখে বাংলার অনতিদূরের এই পর্যটন কেন্দ্রে চলল গুলি

0
15
shoot

খাস ডেস্ক: পুজোর (Puja) বাকি আর মাত্র ৭ টা দিন। রীতিমত সাজো সাজো রব রাজ্যজুড়ে। অন্যদিকে ভ্রমণপিপাসু বাঙালিদের স্বাগত জানাতে সেজে উঠেছে রাজ্যের পার্শ্ববর্তী পর্যটন এলাকাগুলো। তবে এই আনন্দ উৎসবের আবহেই গুলির আওয়াজে কেঁপে উঠল বাংলার অনতিদূরের ভ্রমণস্থল মাইথন ড্যাম। জুম্মাবারের সন্ধ্যায় ঝাড়খণ্ডের মাইথন ড্যামের উপর কালীপাহাড়ি মোড়ের কাছে অতর্কিতে গুলি চালালো এক যুবক।

সূত্রের খবর, রোহিত সিং নামক এক যুবক মদ্যপ অবস্থায় দু-রাউন্ড গুলি চালায়। ঘটনায় একটুর জন্য প্রাণে বেঁচে গিয়েছেন বেশ কয়েকজন পর্যটক। এক পর্যটকের পায়ের ফাঁক দিয়ে বেরিয়ে যায় গুলি। জানা গিয়েছে, চার বন্ধুর সঙ্গে দুটি বাইকে চড়ে মদ্যপ অবস্থায় ড্যামের উপর যায় ওই যুবক। সেইসময় বন্ধুদের মধ্যে বচসা বেঁধে যায়। এরপর আচমকা পিস্তল বের করে গুলি চালায় ওই যুবক। ঘটনার সঙ্গে সঙ্গে ওই যুবককে আটকাতে স্থানীয়রা এগিয়ে গেলে বন্দুক উঁচিয়ে তাঁদের ভয় দেখিয়ে ঘটনাস্থল থেকে পালানর চেষ্টা করে তাঁরা।

- Advertisement -

তিনজন পালিয়ে গেলেও সোনু যাদব নামক এক যুবককে ধরে ফেলেন স্থানীয়রা। গণপিটুনির পাশাপাশি তাঁর বাইকটিও ভেঙে দেওয়া হয়। ঘটনাস্থলে পৌঁছয় মাইথন ফাঁড়ি এবং চিরকুন্ডা ও নিরসা থানার পুলিশ। সোনু নামক ওই যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ। পুলিশ সূত্রে খবর, রোহিত সিং ও সোনু যাদব সহ শুভম সিং এবং নীরজ যাদব অইদিন সন্ধ্যায় মদ্যপ অবস্থায় তীব্র গতিতে বাইক চালিয়ে মাইথন ড্যামে পৌঁছয়। এরপর নিজেদের মধ্যে বসসা বেঁধে যাওয়ায় গুলি চালানোর চেষ্টা করে রোহিত সিং।

আরও পড়ুন- কোন কাজ করলে ভারত উন্নতি করবে, উত্তরাখণ্ডে যুবতী খুন প্রসঙ্গে বললেন রাহুল গান্ধী

ঘটনায় উত্তেজনা ছড়িয়েছে এলাকায়। অন্যদিকে, পুজোর মুখে এমন ঘটনা ঘটায় মানুষজন আর মাইথন-মুখী হবেন না বলে মাথায় চিন্তার হাত পড়েছে হোটেল ব্যবসায়ীদের। স্থানীয়দের অভিযোগ, সন্ধ্যার সময় প্রায়শই মদ্যপ অবস্থায় ড্যামের উপর ঝামেলা বাঁধে। তবে প্রকাশ্যে গুলি চালানোর ঘটনা অনভিপ্রেত। পুজোর (Puja) আগেই এই ঘটনায় আতঙ্কিত এলাকাবাসী।