কোন কাজ করলে ভারত উন্নতি করবে, উত্তরাখণ্ডে যুবতী খুন প্রসঙ্গে বললেন রাহুল গান্ধী

0
12
Rahul Gandhi

নয়াদিল্লি: বিজেপি নেতার ছেলের কীর্তিতে উত্তরাখণ্ডে চাপে দল। রিসর্টের মহিলা কর্মচারীকে খুনের অপরাধে গ্রেফতার হয়েছে উত্তরাখণ্ডের প্রাক্তন মন্ত্রী তথা বিজেপি নেতা বিনোদ আর্যের ছেলে। সেই ঘটনা নিয়েই তোলপাড় হচ্ছে দেশ। ১৯ বছরের তরুণী খুন নিয়ে মুখ খুলেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এই নারী নির্যাতনের নিন্দা করেই তিনি জানিয়েছেন ঠিক কোন কাজ করলে তবে ভারত এগিয়ে যাবে।

কংগ্রেস নেতা রাহুল গান্ধী শনিবার উত্তরপ্রদেশের মোরাদাবাদ এবং উত্তরাখণ্ডের পাউরিতে ঘটনা নিয়ে শোক প্রকাশ করেছেন। দেশজুড়ে বেড়ে চলা নারী নির্যাতনের ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন প্রাক্তন কংগ্রেস প্রধান। মোরাদাবাদে একটি নাবালিকার গণধর্ষণের পর রাস্তায় নগ্ন হয়ে ঘোরার ঘটনা আর উত্তরাখণ্ডে তরুণীকে খুনের ঘটনা নিয়ে রাহুল গান্ধী বলেছেন, “মোরাদাবাদ এবং উত্তরাখণ্ডে মেয়েদের সঙ্গে যে ঘটনা ঘটেছে তা সবাইকে হতবাক করেছে।” এর পরেই রাগা টুইট করে লিখেছেন, “ভারত জোড়ো যাত্রার সময় আমি দেখা করছি এবং অনেক প্রতিভাবান মেয়ে এবং যুবতী মহিলাদের কথা শুনছি। একটি জিনিস পরিষ্কার, আমাদের ভারত তখনই উন্নতি করবে যখন দেশের মহিলারা নিরাপদ থাকবে।” রাজনৈতিক মহল বলছে এই কথার মধ্যে দিয়েই নারী সুরক্ষা নিয়ে রাগা বিজেপিকে খোঁচা দিয়েছেন। কারণ দুটি ঘটনাই ঘটেছে বিজেপি শাসিত রাজ্যে।

- Advertisement -

উল্লেখ্য, বর্তমানে রাহুল গান্ধী ভারত জোড় যাত্রার নেতৃত্ব দিচ্ছেন। সেখান থেকেই নজর রাখছেন গোটা দেশের পরিস্থিতি। এই কারনেই উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডের দুটি ঘটনা তাঁর নজর এড়ায়নি। বিশেষ করে আজ উত্তরাখণ্ডে বিজেপি নেতার ছেলে খুনের ঘটনায় যুক্ত থাকা নিয়ে তোপ দেগেছেন। উল্লেখ্য, ঘটনার সূত্রপাত প্রায় একসপ্তাহ আগে পুলিশ সূত্রে খবর, মৃত তরুণীর নাম অঙ্কিতা ভাণ্ডারি (১৯)। সে লক্ষ্মণ ঝুলা এলাকার বিজেপি (BJP) নেতা বিনোদ আর্যর ছেলে পুলকিত আর্যর ছেলের রিসর্টে রিসেপশনিস্টের কাজ করতেন। তিনি পাঁচদিন আগে নিখোঁজ হয়ে যান। শনিবার সকালে চিলা পাওয়ার হাউজের কাছে পুলিশ তরুণীর মৃতদেহ উদ্ধার করে। তারপরেই বিজেপি নেতার পুত্র পুলকিত আর্য সহ তিনজনের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করে তাদের গ্রেফতার করা হয়। এমনকি অভিযুক্তের বাবাকেও দল থেকে বহিষ্কার করা হয়েছে।