উপনির্বাচনের আগেই বিজেপি প্রার্থীর বিরুদ্ধে নাবালিকাকে ধর্ষণের অভিযোগ

0
22
BJP

খাস ডেস্ক: আগামী ৫ ডিসেম্বরেই ছত্তিশগড়ের ভানুপ্রতাপপুরের উপনির্বাচন। এর আগেই ভানুপ্রতাপপুরের বিজেপি(BJP) প্রার্থীকে নিয়ে বিস্ফোরক অভিযোগ তুলল কংগ্রেস। নির্বাচনের এফিডেভিটে নিজের আসল পরিচয় লুকিয়েছেন তিনি, এমনই দাবি কংগ্রেসের। এই মর্মে বিজেপি প্রার্থী ব্রহ্মানন্দ নেতামের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলল কংগ্রেস।

আরও পড়ুন ফের বাড়ল দুধের দাম, জেনে নিন বিস্তরে

- Advertisement -

রাজ্যের কংগ্রেস প্রধান মোহন মরকম জানিয়েছেন, তার দলের তরফ থেকে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানানো হবে। নেতাম তাঁর নির্বাচনের মনোনয়ন ফর্মে সমস্ত সত্য কথা বলেননি বলেও অভিযোগ করা হয়েছে। ঝাড়খণ্ডের একটি ধর্ষণের মামলায় অভিযুক্ত নেতাম। এরকম দাবিই করেছে কংগ্রেস। ২০১৯ সালের ১৫ মে ঝাড়খণ্ড পুলিশ একটি অভিযোগ দায়ের করে যেখানে ১৫ বছরের একজন নাবালিকাকে গনধর্ষণ করা হয়। সেই মামলাতেই নাম জড়িয়ে ব্রহ্মানন্দ নেতামের, দাবি করেছেন মরকম।

তদন্ত চলাকালীন এই মামলায় প্রাথমিক স্তরে পাচজনকে গ্রেফতার করা হয়। সেই সময়ে প্রাক্তন বিজেপি(BJP) বিধায়ন ব্রহ্মানন্দ নেতাম এবং আরও চারজন অভিযুক্ত ছিল এই মামলায়। ওই মামলার চার্জশিটেও তাঁর নাম রয়েছে বলে দাবি করা হয়েছে। তিনি এই দাবি করে জানিয়েছেন, তাকে মনোনীত করে বিজেপি ভুল বার্তা দিচ্ছে। যদি বিন্দুমাত্র নীতিবোধ অবশিষ্ট থাকে তবে এখনই নেতামের থেকে দলীয় চিহ্ন তুলে নেওয়া উচিত বিজেপির। যদি তা না হয় তবে ভানুপ্রতাপপুরের সাধারণের মানুষ তাঁকে উচিত শিক্ষা দেবে।

আরও পড়ুন কলকাতা বিমানবন্দরে উদ্ধার লক্ষাধিক টাকার সোনা, আটক ২

তিনি আরও জানিয়েছেন, এই সমস্ত অভিযোগ নিয়ে তিনি ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেল এবং ঝাড়খণ্ডের হেমন্ত সোরেনের দ্বারস্থ হবে। যাতে নেতামের গ্রেফতার সম্ভব হয়। এমনকি তিনি নেতামের মনোনয়ন বাতিল করার জন্য তিনি ছত্তিশগড়ের রিটার্নিং অফিসার এবং অফিস অফ চিফের কাছে অভিযোগ জানাবেন। অন্যদিকে নেতাম এই সমস্ত অভিযোগকে উড়িয়ে দিয়ে বলেছেন, এরকম কোনও মামলা তাঁর বিরুদ্ধে রেজিস্ট্রার করা হয়নি। কংগ্রেসের ষড়যন্ত্র বলে এই অভিযোগকে উড়িয়ে দিয়েছেন তিনি।

Follow Us https://twitter.com/khaskhobor2020