চাকরি প্রার্থীদের জন্য বিরাট সুযোগ, উচ্চমাধ্যমিক পাশেই আবেদন করুন BSF-এ

0
31

খাস খবর ডেস্ক: মহামারী কাটিয়ে এবার স্বাভাবিক পথে এগোচ্ছে দেশ। যদিও করোনার জেরে অনেকেই নিজের চাকরি হারিয়েছেন। তবে এবার তাদের জন্য একের পর এক সংস্থা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করছে।

এবার বিএসএফ-র একাধিক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল কেন্দ্র। উচচমাধ্যমিক শ্রেণি পাশেই মিলবে চাকরি। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন। কিভাবে করবেন আবেদন? কি কি লাগবে, রইল বিস্তারিত।

- Advertisement -

আরও পড়ুন-বিরাট কোহলি কি ছাগল, চাঞ্চল্যকর প্রশ্ন ছুঁড়ে দিলেন সাংবাদিক

জানা গিয়েছে, বর্ডার সিকিউরিটি ফোর্স অথবা বিএসএফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। হেড কনস্টেবল এবং স্টেনোগ্রাফার অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর পদে কর্মী নিয়োগ করা হবে। মোট ৩২৩টি পদে নিয়োগ করা হবে। ৮ অগস্ট থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আবেদনের শেষ তারিখ ৬ সেপ্টেম্বর ২০২২।

আবেদন করার জন্য যে কোনও স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে।এছাড়াও সাধারণ ও ওবিসিদের জন্য আবেদন ফি ১০০ টাকা। সংরক্ষিতদের বেলা কোনও আবেদন ফি লাগবে না। বিএসএফের সরকারি ওয়েবসাইট rectt.bsf.gov.in -এ গিয়ে অনলাইনে এই পদগুলির জন্য আবেদন করতে হবে। এছাড়াও লিখিত পরীক্ষা, নথিপত্র যাচাই, শারীরিক মাপজোঁক এবং মেডিক্যাল পরীক্ষার মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে।