স্বাধীনতা দিবসের আগে বড় দুর্ঘটনার থেকে রক্ষা , উদ্ধার বিপুল পরিমাণে IED

0
26
Explosive

শ্রীনগর: আর মাত্র কয়েকটা দিন, তার পরেই দেশে পালন করা হবে ৭৫ তম স্বাধীনতা দিবস। ভারতের এই বিশেষ দিনে সন্ত্রাসবাদী হামলা এড়াতে গোটা দেশজুড়েই জারি করা হয়েছে জঙ্গি হামলা নিয়ে নিয়ে সতর্কতা। এই সতর্কবাণীর পরেই মিলল বড় সাফল্য। বুধবার জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনী একটি বড় দুর্ঘটনা এড়িয়েছে । ধ্বংস করা হয়েছে বিপুল পরিমাণে বিস্ফোরক পদার্থ (explosives)।

বুধবার জম্মু ও কাশ্মীরে নিরাপত্তা বাহিনী ও পুলিশ অফিসাররা পুলওয়ামায় ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (IED) উদ্ধার ও ধ্বংস করেছে। সুরক্ষাকর্তা বলছেন এই বিস্ফোরক দিয়ে ভারতে বড় হামলার পরিকল্পনার ছক কষা হয়েছিল। পুলওয়ামা পুলিশ নির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই সাফল্য পেয়েছে। কাশ্মীর জোন পুলিশের ADGP বিজয় কুমারের মতে, “পুলওয়ামার সার্কুলার রোডের তাহাব ক্রসিংয়ের কাছে পুলিশ এবং নিরাপত্তা বাহিনী প্রায় ২৫ থেকে ৩০ কেজি ওজনের আইইডি উদ্ধার করেছে। পুলওয়ামা পুলিশের নির্দিষ্ট ইনপুট দ্বারা একটি বড় ট্র্যাজেডি এড়ানো গিয়েছে।” আজ সকাল সাড়ে ৭টার দিকে পাওয়া বিপুল পরিমাণে IED নিষ্ক্রিয় করা হয়েছে।

- Advertisement -

আরও পড়ুন- আদিবাসী নেতাকে চড় মেরে বিতর্কে জড়ালেন তৃণমূল কাউন্সিলর

উল্লেখ্য, ভারতের স্বাধীনতা দিবস সহ বিশেষ দিনে সন্ত্রসবাদীরা হামলার ছক কষে থাকে। এমনকি হামলার হুমকিও রয়েছে। সেই কারণেই রাজধানী দিল্লি সহ দেশের বিভিন্ন সীমান্তে জারি করা হয়ে হাই অ্যালার্ট। বলা হয়েছে নিরাপত্তা বৃদ্ধির কথা। এমনকি মঙ্গলবার অসমে সেনার উপর জঙ্গি হামলার পর থেকে আরও সজাগ হয়েছে দেশের নিরাপত্তা বাহিনী। সব মিলিয়ে ৭৫ তম স্বাধীনতা দিবসের আগে নিরাপত্তার চাদরে মুড়িয়ে ফেলা হয়েছে গোটা দেশকে। বিস্ফোরক পদার্থ (explosives) উদ্ধারের পর বিশেষ করে জম্মু-কাশ্মীরে পাকিস্তান সীমান্তে বিশেষ নজর দেওয়া হয়েছে।

https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor