ক্রিকেট-জীবনের স্মৃতি উস্কে দিলেন ইমরান, দেশের জন্য শেষ বল অবধি লড়তে চান

0
36

ইসলামাবাদ: শেষরক্ষা হল না। প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাব খারিজ করে দিয়েছিলেন পাক সংসদের ডেপুটি স্পিকার কাসিম খান সুরি। যার ভিত্তিতে ইমরানের কথায় পার্লামেন্ট ভেঙে দেন দেশের রাষ্ট্রপতি আরিফ আলভি। কিন্তু বৃহস্পতিবার এই সিদ্ধান্তকে অবৈধ ঘোষণা করেছে পাকিস্তানের সর্বোচ্চ আদালত।

আরও পড়ুন: শেষরক্ষা হল না, সম্ভবত শনিবার-ই গদি ছাড়তে হবে ইমরানকে

ফলতঃ পুনর্বহাল হয়েছে ভেঙে যাওয়া পার্লামেন্ট-ও। সেইসঙ্গে এও জানিয়ে দেওয়া হয়েছে, ইমরান খানের তেহেরিক-ই-ইনসাফ নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে অনাস্থা ভোট হচ্ছেই। শনিবার হতে চলেছে এই অনাস্থা ভোট। আদালতের এই ঐতিহাসিক রায়ের পর একটি টুইটে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করলেন প্রধানমন্ত্রী ইমরান খান। কার্যত নিজের ক্রিকেট জীবনের স্মৃতি-ই উস্কে দিয়েছেন তিনি।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

পাকিস্তানের প্রথম ক্রিকেট বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান। ১৯৯২ সালে একেবারে অতল খাদের কিনারা থেকে দেশকে ক্রিকেটের এভারেস্টে নিয়ে গিয়েছিলেন। এবারে রাজনৈতিক ক্ষেত্রেও সেই অদম্য লড়াইয়ের স্মৃতি উস্কে তিনি টুইট করেন, “দেশের জন্য আমি শেষ বল অবধি লড়াই করে যাব।”

টুইটে জানা যাচ্ছে, শুক্রবার পাক প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন। সেইসঙ্গে মন্ত্রীসভার জরুরি বৈঠক-ও ডেকেছেন তিনি। অন্যদিকে একটি সূত্র মারফত জানা গিয়েছে, আদালতের রায়ের আগে আইনজীবীদের সঙ্গে-ও একটি বৈঠকে বসেছিলেন ইমরান খান। সেখানে নাকি জানিয়েছিলেন, আদালতের যে কোনও সিদ্ধান্ত মেনে নিতে রাজি তিনি।