Howrah: উদ্বোধনের আগেই হেলে গেল ১০০ ফুটের উঁচু টাওয়ার, ঘটনায় চাঞ্চল্য এলাকাজুড়ে

0
254

হাওড়া: উদ্বোধনের আগেই হেলে পড়ল ১০০ ফুটের উঁচু টাওয়ার। ঘটনায় জোর চাঞ্চল্য ছড়িয়েছে মধ্য হাওড়ার বেলিলিয়াস পার্ক সংলগ্ন এলাকায়। পরিস্থিতি দেখতে মঙ্গলবার সেই টাওয়ার পরির্দশন করেন পুরসভার প্রতিনিধি দল। বিপদ রুখতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

মধ্য হাওড়ার বেলিলিয়াস পার্কে তৈরি হচ্ছে এই অত্যাধুনিক বিনোদন পার্ক। হাওড়া পুরসভার লিজ দেওয়া জমিতে পার্কটি তৈরি করছে একটি বেসরকারি সংস্থা। পাশাপাশি এখানে তৈরি হচ্ছে দেশের অন্যতম উঁচু টাওয়ার। এই টাওয়ারের একদম উপরে থাকবে ঘুরন্ত রেস্তোরাঁ। ৫০ কোটি টাকা ব্যয়ে তৈরি হচ্ছে রেস্তোরাঁটি। কিন্তু উদ্বোধনের আগেই একপাশে পয়েন্ট আট ডিগ্রি হেলে পড়ে টাওয়ারটি। ঘটনায় জোর চাঞ্চল্য তৈরি হয়।

আরও পড়ুন: Vaccine: টিকা না নিলে হতে পারে জেল হেফাজত, পর্যটন শহর দিঘায় জারি হল নয়া হুঁশিয়ারি

দেড় মাসে আগে নজরে আসে টাওয়ারটি সামান্য হেলে পড়েছে। এনিয়ে হইচই শুরু হয়ে যায়। বিষয়টি হাওড়া পুরসভার কানে যেতেই ঘটনাস্থল পরিদর্শনে আসার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। সেইমত সোমবার নির্মাণ কাজ ঘুরে দেখেন হাওড়া পুরসভার প্রশাসক ডাঃ সুজয় চক্রবর্তী, কমিশনার ধবল জৈন, প্রশাসক মন্ডলীর সদস্য, বাপি মান্না, মনজিত রাফেল ও রিয়াজ আহমেদ সহ বিল্ডিং বিভাগের ইঞ্জিনিয়াররা। এরপর সুজয় চক্রবর্তী জানান, “আজ সম্পূর্ণ এলাকাটি পরিদর্শন করলাম। কর্তৃপক্ষকে নোটিশ করে সমস্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে। পুরসভার পক্ষ থেকে ইঞ্জিনিয়ারদের দিয়ে পরীক্ষা করিয়ে রিপোর্ট নেওয়া হবে। এছাড়া যাদবপুর বিশ্ববিদ্যালয় অথবা শিবপুর আইআইএসটি বিশেষজ্ঞদের দিয়ে টাওয়ার থেকে পরীক্ষা করানো হবে। যাতে বিপদ না হয় তার জন্য সমস্ত রকম ব্যবস্থা নেওয়া হবে।”

আরও পড়ুন: Road accident: ভয়াবহ সড়ক দুর্ঘটনা, দুটি গাড়ির মুখোমুখি সংঘর্ষ, আহত ১২

এই বিষয়ে, নির্মাণকারী সংস্থার কর্ণধার রামরতন চৌধুরী জানান, “উদ্বেগের কোনও কারণ নেই। টাওয়ারটির সামান্য অংশ হেলে পড়েছে। বিষয়টি নজরে আসতেই শিবপুর আইআইইএসটির বিশেষজ্ঞদের দিয়ে পরীক্ষা করানো হয়েছে। তাদের পরামর্শ মত টাওয়ারের নীচের অংশে কংক্রিটের পিলার দিয়ে আরও মজবুত করা হচ্ছে। বর্তমানে আর বিপদের কোনও সম্ভাবনা নেই। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ৬ মাসের মধ্যেই পার্কটি চালু হবে।”