দিনে-দুপুরে ভাঙা হল পশু চিকিৎসালয়, গাড়ি বোঝাই করে ইট সহ নির্মাণ সামগ্রী পাচার

0
26
government property sell

রানাঘাটঃ সরকারি সম্পত্তি (government property) ভেঙে বেচে দেওয়ার অভিযোগ। চাঞ্চল্য নদিয়া রানাঘাট থানার আনুলিয়া পঞ্চায়েতের বিদ্যকুল বাজার এলাকায়। কারা এই কাণ্ড ঘটাচ্ছে তা নিয়ে উঠছে প্রশ্ন।

আরও পড়ুন : শ্রদ্ধাকাণ্ডের ছায়া, বাবাকে খুনের পর দেহের একাধিক টুকরো, অপরাধে জড়িত মৃতের স্ত্রীও

- Advertisement -

বাম আমলে তৈরি হয়েছিল পশু চিকিৎসালয়। প্রাণিসম্পদ বিকাশ কেন্দ্রের অধীনে তৈরি হওয়া এই পশু চিকিৎসালয়টি বেশ কয়েক বছর ধরে বন্ধ অবস্থায় পড়ে ছিল। অভিযোগ চিকিৎসক বা চিকিৎসা পরিকাঠামো কোনটাই ছিল না। ফলে ভোগান্তিতে পড়ে ছিলেন গবাদি পশুর মালিকরা। দীর্ঘ দিন ধরে চলতে থাকা এই সমস্যার এখনও পর্যন্ত সমাধান হয়নি। এরই মাঝে সেই পশু চিকিৎসালয়টি ভেঙে ইট-মাটি বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠছে।

আরও পড়ুন :হরিশ্চন্দ্রপুরে তৃণমূলের বিরোধীশূন্য পঞ্চায়েতের দাবি ওড়াল বিজেপি ও কংগ্রেস

আরও পড়ুন :ম্যাচের আগে নিখোঁজ গোলকিপার, রিজার্ভ খেলোয়াড়কে নিয়েই বেলজিয়ামকে হারাল মরক্কো

গাড়ি বোঝাই করে সরকারি সম্পত্তির (government property) ইট, কাঠ সহ নির্মাণ সামগ্রীর  সমস্ত জিনিসপত্র অন্যত্র নিয়ে যাওয়া হয়েছে। তবে কারা কেন এই ঘটনা ঘটাচ্ছে তা নিয়ে উঠছে প্রশ্ন। এলাকার পঞ্চায়েত প্রধানও এই বিষয়ে কিছু জানেন না বলে জানা গেছে। তিনি জানান, অভিযোগ পাওয়ার পর ব্লক অফিসের সঙ্গে যোগাযোগ করেন। পঞ্চায়েতকে না জানিয়ে কেন এমন কাজ হল সেই বিষয়ে জানতে চেয়েছেন তিনি। পাশাপাশি তিনি স্বীকার করে নিয়েছেন বিষয়টি অত্যন্ত লজ্জার। তবে পঞ্চায়েত প্রধান জানিয়েছেন, এলাকার মানুষদের স্বার্থে গ্রামীণ স্বাস্থ্যকেন্দ্র হতে চলেছে। তবে তিনি বিল্ডিং ভেঙে বেচে দেওয়ার বিষয়টি জানতেন না, এমনই দাবি করেছেন। ব্লক অফিসের সঙ্গে যোগাযোগ করে নিয়ে যাওয়া জিনিসপত্র ফেরৎ চাওয়া হয়েছে।