Exclusive: ২০২৪-র লোকসভা নির্বাচনে বিজেপির ফলফল কেমন হবে প্রকাশ্যে জানালেন Tathagata Roy

বর্তমানে নিজেকে বিজেপি নেতা নয় বরং প্রাক্তন বিজেপি নেতা ও দলের একনিষ্ঠ সমর্থক বলেই নিজেকে দাবি করেছেন।

0
432

কলকাতা: চলতি বছর বাদ দিলে মাঝে রয়েছে আর মাত্র একটা বছর। তারপরেই রয়েছে ২০২৪ সালের লোকসভা নির্বাচন। যে নির্বাচনী যুদ্ধের প্রস্তুতি এখন থেকেই শুরু করে দিয়েছে কেন্দ্রের শাসক বিরোধী দুই পক্ষই। রাজনৈতিক বিশ্লেষকদের মতে আগামী লোকসভা নির্বাচনে বিজেপির কাছে লড়াইটা খুব কঠিন হবে। কেন্দ্রের ক্ষমতা দখলের জন্য বিজেপি কেমন ফলাফল করবে সেই কথাই খাস খবরকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে জানিয়েছেন মেঘালয় এবং ত্রিপুরার প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়।

বর্তমানে নিজেকে বিজেপি নেতা নয় বরং প্রাক্তন বিজেপি নেতা ও দলের একনিষ্ঠ সমর্থক বলেই নিজেকে দাবি করেছেন। বঙ্গে বিজেপির সংগঠন নিয়েও একাধিকবার মুখ খুলতে দেখা গিয়েছে বর্ষীয়ান এই নেতাকে। নিজের দলের নেতাদেরই চড়া সুরে আক্রমণ শানিয়েছেন। বাংলায় বিজেপির সাংগঠনিক বিচ্যুতি ঘটেছে বলেই দাবি করেছেন তথাগত রায়। এমনকি এটাও বলেছেন পশ্চিমবঙ্গে বিজেপিকে যদি ঢেলে সাজানো না হয় তবে রাজ্য থেকেই বিজেপি বিলুপ্ত হয়ে যাবে। তবে ২০২৪-এর নির্বাচনে বিজেপির ফলাফল প্রসঙ্গে বলেছেন বিজেপি ২০১৯ সালের থেকেও আরও ভালো ফলাফল করবে। বিজেপির সঙ্গে একাধিক বার সংঘাতে জড়ালেও ২৪-এর নির্বাচনে গেরুয়া শিবিরের ধারে কাছেও কেউ থাকবে না বলেই আত্মবিশ্বাসী তিনি।

- Advertisement -

আরও পড়ুন- School Bus: দুটি স্কুল বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত দুই স্কুল ছাত্র ও এক চালক

খাস খবরকে দেওয়া সাক্ষাৎকারে তথাগত রায় বলেছেন, “পশ্চিমবঙ্গ ছাড়া আর কোথাও BJP-র সাংগঠনিক বিচ্যুতি নেই। অসমে বিজেপি ছোট দল থেকে এখন বড় দল হিসাবে উঠে এসেছে। বাকি দলগুলিকে এখন নিষ্প্রভ করে দিয়েছে। বিহারে বিজেপির জোট সঙ্গী নীতিশ কুমার ভালো রাজ্য চালনা করছে। উত্তরপ্রদেশ নির্বাচনের পরেই যাবতীয় ঘটনা পরিষ্কার হয়ে যাবে। ২০২৪ সালে বিজেপি ২০১৯ সালের থেকেও আরও ভালো ফলাফল করবে। বিজেপির কোনও বিকল্প নেই।”

আরও পড়ুন- পুরভোটে সিপিএমের হয়েও ছাপ্পা দিয়েছে তৃণমূল, বিস্ফোরক দাবি বিজেপির

উল্লেখ্য, ২০১৪ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রথম ক্ষমতায় আসার সময় ৫৪৩ টি আসনের মধ্যে ২৮২ টি আসন জিতে এক সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছিল। সেই সময়ে কংগ্রেস পেয়েছিল মাত্র ৪৪ টি আসন। কেন্দ্রে শুরু হয়েছিল পালাবদল। যে ধারা এখনও অব্যহত রয়েছে এবং আগামী ২০২৪ সালের নির্বাচনেও সেই ধারা বজায় রাখতে চাইছে গেরুয়া শিবির। ২০১৯ সালেও বেড়েছে বিজেপির ভোট। বিজেপি নেতৃত্বাধীন NDA পেয়েছিল ৩৫৩ টি আসন যার মধ্যে বিজেপি একক ভাবে পেয়েছিল ৩০৩ টি আসন। কংগ্রেসের দখলে ছিল ৫২ টি আসন। এই প্রসঙ্গে জানিয়ে রাখা ভালো ২০১৪ সালের তুলনায় ২০১৯ সালে কিছুটা হলেও আসন বেড়েছে কংগ্রেসের। তাই ২০২৪-এর বিজেপির সঙ্গে প্রতিপক্ষ কংগ্রেসের লড়াই হাড্ডাহাড্ডি হবে তেমনটাই বলছেন রাজনৈতিক মহলের একাংশ।