Arrest: প্রায় ৬০ লক্ষ টাকার সোনার বিস্কুট উদ্ধার সীমান্তে, বিএসএফ-র জালে পাচারকারী

0
49

খাস ডেস্ক: একের পর এক পাচারের ঘটনা সামনে আসছে। আর এই একাধিক পাচারের ঘটনায় তৎপর হয়েছে বিএসএফ। ইতিমধ্যেই কড়া পদক্ষেপ গ্রহণ করেছে তারা। আর এর মাঝেই পাচার হওয়ার আগেই উদ্ধার হল সোনার বিস্কুট। পাশাপাশি এক পাচারকারীকে গ্রেফতার করল বিএসএফ।

সূত্রে জানা গিয়েছে, ওই ধৃত ব্যক্তির নাম গোলাম হোসেন। ধৃত সোনা পাচারকারীকে রবিবার বসিরহাট মহকুমা আদালতে তোলা হবে। ঘটনাটি ঘটেছে মহকুমার স্বরূপনগর থানার বিথারী সীমান্তের দহরকন্দা গ্রামে। অবৈধভাবে এক ব্যক্তি ১০টি সোনার বিস্কুট নিয়ে ভারতে প্রবেশ করেছিল। ওই ব্যক্তিকে দেখে প্রথমে সন্দেহ হয় বিএসএফ-র।

এরপরই বিএসএফ এর আধিকারিকরা ওই ব্যক্তিকে ধরে জেরা শুরু করে। পাশাপাশি ওই ব্যক্তি ব্যাগে তল্লাশি চালায়। তল্লাশি চালিয়ে উদ্ধার হয় ১০টি সোনার বিস্কুট। ওই ১০টি সোনার বিস্কুট যার ওজন ১ কেজি ২০০ গ্রাম। বাজারমূল্য প্রায় ৬০ লক্ষ টাকা। একইসঙ্গে জানা যায়, ওই পাচারকারী দুবাই, মায়ানমার ও বাংলাদেশ হয়ে সীমান্ত পেরিয়ে ভারতে প্রবেশ করেছিল।

জানা গিয়েছে, অভিযুক্তের বাড়ি পার্শ্ববর্তী হাকিমপুর উত্তরপাড়ায়। ইতিমধ্যেই তাকে আটক করে স্বরূপনগর থানার পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ। পাশাপাশি উদ্ধার হওয়া সোনার বিস্কুটগুলি তেঁতুলিয়ায় শুল্ক দফতরের হাতে তুলে দিয়েছে বিএসএফ। এই ঘটনায় বিএসএফের প্রাথমিক অনুমান, এগুলি কলকাতার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। এর সঙ্গে আন্তর্জাতিক পাচার চক্রের যোগ আছে কি না, সেবিষয়ে তদন্ত শুরু করেছে বিএসএফ।