‘Omicron’ নিয়ে দক্ষিণ আফ্রিকার সমর্থনে এগিয়ে এলেন পিটারসেন

0
92

খাস খবর ডেস্ক: দক্ষিণ আফ্রিকায় করোনা ভাইরাসের নয়া ভ্যারিয়েন্ট ‘Omicron’ দেখা যাওয়ার পর বিশ্বজুড়ে আতঙ্ক বাড়ছে। নয়া এই ভ্যারিয়েন্ট আসলে কোথা থেকে এসেছে তা স্পষ্ট নয়, তবে দক্ষিণ আফ্রিকার বিজ্ঞানীরা এটি প্রথমবারের মতো সনাক্ত করেছেন। অনেকেই এর জন্য দক্ষিণ আফ্রিকাকে দায়ী করছে। সেই সঙ্গে তাদের প্রতি বৈষম্যমূলক আচরণ করছে। করোনার নয়া ভ্যারিয়েন্ট আসার পর ইংল্যান্ড-আমেরিকা সহ অনেক দেশ দক্ষিণ আফ্রিকাতে ভ্রমণের বিধিনিষেধ আরোপ করেছে। এই বিষয়ে প্রাক্তন ইংল্যান্ড ক্রিকেটার কেভিন পিটারসেন দক্ষিণ আফ্রিকার সমর্থন করছেন।

তিনি ইনস্টাগ্রামে একটি পোস্ট শেয়ার করে লিখেছেন, “আমাদের গল্প বদলাতে হবে, সত্যি নয়। করোনা ভাইরাসের নয়া ভ্যারিয়েন্ট দক্ষিণ আফ্রিকার লোকেরা সনাক্ত করেছে, দক্ষিণ আফ্রিকায় পাওয়া যায়নি।” এই পোস্টের ক্যাপশনে পিটারসন লিখেছেন, “এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকার সঙ্গে যা ঘটছে, সেটা তাদের প্রাপ্য নয়। একটি দেশ যে তার হাঁটুর উপর এবং বাকি বিশ্বের জন্য অনেক আনন্দ নিয়ে আসে। সূর্য, সমুদ্র, সাফারি, তুষার, ওয়াইন, খাদ্য, গল্ফ ইত্যাদির জন্য তারা পরিচিত। দয়া করে দক্ষিণ আফ্রিকাকে সমর্থন করুন।”

আরও পড়ুন: Omicron Variant: বাড়ছে উদ্বেগ, করোনার নতুন স্ট্রেন নিয়ে নয়া সতর্কবানী দিলেন WHO-র প্রধান বিজ্ঞানী

অন্যদিকে আগামী মাসে দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার কথা রয়েছে ভারতীয় ক্রিকেট দলের। এই সফরে ভারত তিন ম্যাচের টেস্ট, ওয়ানডে এবং টি -২০ সিরিজ খেলবে। তবে এই সফর নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। করোনা ভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট আসার পর দক্ষিণ আফ্রিকার পরিস্থিতি আশঙ্কাজনক। ভারত এ দল বর্তমানে দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে। নেদারল্যান্ডস দলও মাঝপথে সিরিজ বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। ১৭ ডিসেম্বর থেকে জোহানেসবার্গে শুরু হবে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম টেস্ট ম্যাচ।