ময়দানের বিকেলের খাস খবর (১১ জুন, ২০২২)

খেলার দুনিয়ার এ সমস্ত টাটকা খবর দিচ্ছেন শান্তি রায় চৌধুরী।

0
16
ind-vs-sa-bollywood-krk-tweeted-about-rishabh-pant-poor-performace

ভারত বনাম বিশ্ব একাদশ ম্যাচ করতে চায় বিসিসিআই

ভারতের স্বাধীনতার ৭৫তম বার্ষিকী উপলক্ষ্যে কেন্দ্রীয় সরকার ভারতীয় ক্রিকেট বোর্ডকে অনুরোধ করেছে ভারত ও বিশ্ব একাদশের মধ্যে ম্যাচ আয়োজন করতে। সবকিছু পরিকল্পনা মত এগোলে আগামী ২২ অগাস্ট হবে সেই ম্যাচ।

- Advertisement -

আরও পড়ুন: হার্দিক কি সত্যিই গালিগালাজ করেছেন অধিনায়ক রোহিতকে

সংস্কৃতি মন্ত্রণালয় বিসিসিআইকে ম্যাচ আয়োজনের প্রস্তাব দিয়ে চিঠি দিয়েছে। স্বাধীনতার ৭৫ বছর পূর্তিকে ভারত ‘আজাদি কা অমৃত মহোৎসব’ হিসেবে পালন করছে। সেই মহোৎসবের অংশ হিসেবেই ভারতের সঙ্গে বিশ্ব একাদশের ম্যাচ আয়োজন করতে চাইছে ভারত সরকার।

ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারাল বাংলাদেশ

অবশেষে জয়ের দেখা পেল বাংলাদেশ ক্রিকেট দল। ক্যারিবীয় সফরে টেস্ট ও টি-টোয়েন্টিতে জয়হীন থাকার পর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই জয় পেল টাইগাররা। গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে ক্যারিবীয়দের ৬ উইকেটে হারিয়েছে তামিম ইকবালের দল। বৃষ্টির কারণে ৪১ ওভারে নেমে আসা ম্যাচে বাংলাদেশের জয়ের লক্ষ্য ছিল ১৫০ রান। ৩১.৫ ওভারেই ৪ উইকেট হারিয়েই সেই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

ফাইনালের পরেই ‘ব্রোম্যান্স’, শত্রুতা ভুলে বন্ধু হলেন জকোভিচ-কিরগিওস

মাঠের মধ্যে রজার ফেডেরার এবং রাফায়েল নাদালের মধ্যে তীব্র লড়াই হত। কিন্তু ম্যাচ হয়ে গেলেই দু’জনের গলায় গলায় বন্ধুত্ব। একই জিনিস দেখা যায় নোভাক জকোভিচের খেলা থাকলেও। কোর্টে যতই একে অপরকে ছাপিয়ে যাওয়ার তীব্র চেষ্টা থাক, মাঠের বাইরে সব লড়াই দূরে সরিয়ে রাখেন জকোভিচ। মুগ্ধ কণ্ঠে প্রশংসা করেন প্রতিপক্ষের। রবিবার উইম্বলডন ফাইনাল জেতার পর আরও একজন ‘বন্ধু’ পেয়ে গেলেন জকোভিচ। সার্বিয়ার খেলোয়াড়ের ভাষায় ‘ব্রোম্যান্স’, অর্থাৎ বন্ধুত্ব এবং প্রেমের মিশেল। জকোভিচের নতুন বন্ধু নিক কিরগিওস। যাঁর সঙ্গে অতীতে তীব্র বাক্য বিনিময় থেকে রেষারেষি, সব কিছুই হয়েছে।’

মাঠের মধ্যেই রোহিত শর্মাকে অশ্রাব্য গালি হার্দিক পান্ডিয়ার

ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ আগেই নিশ্চিত হয়েছিল ভারতের। তৃতীয় ম্যাচে জয় পেলে নিশ্চিত হত স্বাগতিকদের নিজেদের মাটিতেই হোয়াইটওয়াশের কৃতিত্ব। কিন্তু শেষ ম্যাচটিতে তারা হেরে গিয়েছে ইংরেজদের কাছে। তবে সব ছাপিয়ে এখন আলোচনায় অন্য কাণ্ড। অধিনায়ক রোহিত শর্মাকে অশ্রাব্য ভাষায় গালি দিয়ে সমালোচনায় পড়েছেন হার্দিক পান্ডিয়া।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রোমোতে প্রধান চরিত্রে ঋষভ পন্থ

অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপের এবারের আসর। ফুটবল বিশ্বকাপের ঠিক আগে কতটুকু জনপ্রিয়তা পাবে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের এ আসর, তা নিয়ে কিছুটা সংশয় তো আছেই। এর মধ্যেই আইসিসি বিশ্বকাপের উত্তাপ ছড়াতে ছেড়েছে বিশ্বকাপের প্রোমো ভিডিও। সেই ভিডিওতে চমক রয়েছে বেশ।

গত বছরই মাঠে গড়িয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। সেবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার মাটিতে অক্টোবরে বসতে যাচ্ছে আরও একটি বিশ্বকাপ। সে বিশ্বকাপ সামনে রেখে প্রচারে নেমে গেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সম্প্রতি তারা মুক্তি দিয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের একটি প্রোমো ভিডিও। আর এই ভিডিওতে আছে চমক। ভিডিওটিতে প্রধান চরিত্রে দেখা যাচ্ছে ভারতের উঠতি তারকা ঋষভ পন্থকে।

নতুন ভূমিকায় রুনি

প্রথমবার বিদেশে কোচিং করাতে যাচ্ছেন ওয়েন রুনি। আমেরিকার মেজর লিগ সকারের ক্লাব ডিসি ইউনাইটেডের কোচ হতে চলেছেন রুনি। ২০১৮ থেকে ২০২০ মরসুম পর্যন্ত ওয়াশিংটনের এই ক্লাবের হয়ে খেলেছেন তিনি।

ইংল্যান্ডের তৃতীয় ডিভিশনের ক্লাব ডার্বি কাউন্টির কোচ ছিলেন রুনি। ২০২০ সালে প্রশিক্ষক-ফুটবলার হিসাবে যোগ দেন। এক বছর খেলার পর অবসর নিয়ে শুধু কোচ হিসাবেই কাজ করছিলেন। গত মাসে রুনি ইস্তফা দেন। তার পর থেকেই তাঁকে কোচ হিসাবে চাইছিল আমেরিকার ডিসি ইউনাইটেড। আমেরিকায় গিয়ে কোচিং করানো নিয়ে কিছুটা দ্বিধায় ছিলেন রুনি। শেষ পর্যন্ত প্রাক্তন ক্লাবের প্রস্তাব গ্রহণ করেছেন ইংল্যান্ডের প্রাক্তন ফুটবল অধিনায়ক।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

ফাইনালে ঘাস খাওয়ার প্রথা ধরে রাখলেন জকোভিচ

উইম্বলডন জেতার পর জকোভিচের কাছ থেকে একটি দৃশ্য বরাবরই দেখা যায়। এবারও তার ব্যতিক্রম হল না। ফাইনালে জিতে কোর্টের ঘাস খাওয়ার প্রথা এবারও তিনি দেখালেন। খাওয়ার সময় জোকোভিচ এমন অভিব্যক্তি দেন যে এই কোর্টের ঘাস আমার কাছে সুস্বাদু। তাই ফাইনালে নিক কিরগিওসকে হারাবার পর এই রীতি ধরে রাখলেন তিনি।