আজকের ময়দানের খাস খবর (২৯ মে, ২০২৩)

খেলার দুনিয়ার এ সমস্ত টাটকা খবর দিচ্ছেন শান্তি রায়চৌধুরী।

0
57
qatar-fifa-world-cup-2022-argentina-team-analysis

পাকিস্তানের প্রস্তাবে রাজি নয় ভারত, শঙ্কায় এশিয়া কাপ

কিছুদিন আগে গণমাধ্যমে খবর বেরিয়েছিল, পাকিস্তানের ‘হাইব্রিড মডেলে’ রাজি হয়েছে ভারত। তাতে এশিয়া কাপ মাঠে গড়ানো নিয়ে সম্ভাবনার পালে হাওয়া লেগেছিল। কিন্তু এবার বেরিয়ে এলো উল্টো খবর। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি জয় শাহর বরাত দিয়ে ভারতের বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, পাকিস্তানের প্রস্তাব করা ‘হাইব্রিড মডেলে’ রাজি হয়নি ভারত। বিষয়টি বাংলাদেশ, আফগানিস্তান ও শ্রীলঙ্কার বোর্ড প্রধানকে জানানো হয়েছে। এই তিন বোর্ড প্রধানের কাছে ভারতের অবস্থান তুলে ধরা হয়েছে।

- Advertisement -

আরও পড়ুন: বিশ্বকাপের ম্যাচ ভারতেই খেলতে হবে, পাকিস্তানকে ঠান্ডা করতে পদক্ষেপ আইসিসির

বিশ্বকাপ জয়ের পাঁচ মাস না যেতেই বাদ ৭ আর্জেন্টাইন

জুনে এশিয়া সফরের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। যেখানে বাদ পড়েছেন পাঁচ মাস আগে কাতারে বিশ্বকাপ জেতা দলের ৭ সদস্য। আগামী ১৫ জুন চীনের বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে লিওনেল মেসিরা। ১৯ জুন দ্বিতীয় ম্যাচে জাকার্তায় ইন্দোনেশিয়ার মুখোমুখি হবে আলবিসেলেস্তেরা।

রাসেল-নারিনদের ফেরাতে লড়ছেন ড্যারেন স্যামি

সাদা বলের ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজকে শক্তিশালী করতে নতুন উদ্যোগ নিয়েছেন নবনিযুক্ত কোচ ড্যারেন স্যামি। জাতীয় দলের বাইরে চলে যাওয়া খেলোয়াড়দের ফেরাতে চান তিনি। এরই মধ্যে কথা বলেছেন আন্দ্রে রাসেল, সুনীল নারিন ও শিমরন হেটমায়ারদের সঙ্গে।

এক মৌসুমেই ৯ পুরস্কার জিতলেন হালান্ড

জার্মান বুন্দেসলিগা থেকে ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) যোগ দিয়ে দুর্দান্ত এক মৌসুম পার করেছেন আর্লিং হালান্ড। পারফরম্যান্সে দ্যুতি ছড়িয়ে জিতে নিয়েছেন ৯টি ব্যক্তিগত পুরস্কার।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

টানা ৪ মৌসুমে লিগ ওয়ানের সেরা এমবাপে

লিগ ওয়ানে আরেকটি চমৎকার মৌসুম পার করার পুরস্কার পেয়েছেন কিলিয়ান এমবাপে। আরও একবার প্রতিযোগিতাটির মৌসুম সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন পিএসজির তারকা ফরোয়ার্ড। টানা চার মৌসুম লিগ ওয়ানের সেরা ফুটবলারের স্বীকৃতি পেলেন এমবাপে। তার চেয়ে বেশিবার এই পুরস্কার জিততে পারেননি কেউ। পিএসজির সাবেক ফরোয়ার্ড জ্বলাটন ইব্রাহিমোভিচ মৌসুম সেরা হয়েছিলেন তিনবার।

ট্রফিশূন্য মৌসুম কাটালেন রোনাল্ডো

ইউরোপের বাইরে আল নাসেরে শুরুটা ভালো হলো না ক্রিস্টিয়ানো রোনাল্ডোর। ট্রফিশূন্য থেকে ২০২২-২৩ মৌসুমটা শেষ হয়েছে পাঁচবারের ব্যালন ডি’অরজয়ীর।