কলকাতা লিগে অবনমন নয়, ক্লাবগুলির পাশে থাকার বার্তা আইএফএ -এর

0
98
these-8-teams-want-to-start-cfl-despite-mohun-bagan-east-bengal-mohammedan-are-still-not-ready

কলকাতা: আগামী ১৮ আগস্ট থেকে শুরু হবে কলকাতা লিগ যা চলবে অক্টোবর পর্যন্ত। করোনা আবহে গত বারের টুর্নামেন্ট ভেস্তে যাওয়ায় এবারের কলকাতা লিগ আয়োজন করতে উদ্যোগী কর্তৃপক্ষ। তবে এবার লিগে অবনমন থাকছে না। বৃহস্পতিবার আইএফএ এর বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় করোনা আবহের কারণে এই মরশুমে কোনও ক্লাবের অবনমন হবে না। আর্থিক সমস্যার কারণে ক্লাবগুলি অবনমন তুলে দেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। ফলে মোহনবাগান ছাড়া সব ক্লাবই অবনমন তুলে নেওয়ার পক্ষে সম্মতি জানায়।

ক্লাবগুলির পাশে থাকার বার্তা দিয়েই এই সিদ্ধান্ত জানিয়েছে আইএফএ। এর আগে আইএফএ এর বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে লিগ টুর্নামেন্ট হলেও নকআউটের মতোই ফর্ম্যাট করা হবে। মোট ১৪ টি দলকে দুটি গ্রুপে ভাগ করা হবে। পয়েন্টস টেবিলের শীর্ষে থাকা ছয়টি দল খেলবে কোয়ার্টার ফাইনাল। শেষ আটটি দল নিজেদের মধ্যে ম্যাচ খেলে আরও দুটি দল যাবে কোয়ার্টার ফাইনালে। আগামী ১ আগস্ট সূচী প্রকাশ করা হবে কলকাতা লিগের।

আরও পড়ুন: ইতিহাস লভলিনার: সেমিফাইনালে পৌঁছে ভারতের দ্বিতীয় পদক নিশ্চিত করলেন

অন্যদিকে ডুরান্ড কাপ ও কলকাতা লিগের সময় এক হওয়ায় সমস্যা তৈরি হয়েছে। প্রতিবছর সেনাবাহিনী অক্টোবরে ডুরান্ড কাপ আয়োজন করে। এই বছর সেপ্টেম্বরে কলকাতা লিগের সময়ই ডুরান্ড কাপ হবে বলে জানানো হয়েছে। এর ফলে ক্লাবগুলি বেশ সমস্যায় পড়বে। যদিও আইএফএ অনুমতি না দিলে প্রতিযোগিতা আয়োজন করা সমভব নয়। এমনটাই জানিয়েছেন আইএফএ সচীব জয়দীপ মুখোপাধ্যায়। অল ইন্ডিয়া ফুটবল ফেডেরেশনকে এই বিষয়ে চিঠি দিয়েছে আইএফএ।