‘আন্ডাররেটেড’, ঋদ্ধিকে সার্টিফিকেট দিলেন মাস্টার ব্লাস্টার

0
41

স্পোর্টস ডেস্ক: আইপিএল ২০২২ (IPL 2022) এর গ্রুপ পর্ব শেষ পর্যায়ে এসে পৌঁছেছে। এই টুর্নামেন্টে একাধিক খেলোয়াড়ের নজরকাড়া পারফরম্যান্স। কেউ ভাবতেও পারেনি এমন অনেক খেলোয়াড়ও তালিকার শীর্ষে, যেমন ঋদ্ধিমান সাহার। এই মরশুমের শুরুতে গুজরাট টাইটান্সের হয়ে অস্ট্রেলিয়ার ম্যাথিউ ওয়েড খেলেছিল। এরপর ওয়েড বাদ পড়লে ঋদ্ধি সু্যোগ পান। এই মরশুমে তিনটি হাফ সেঞ্চুরি সহ ৩০০ রান করেছেন ঋদ্ধি।

৩৭ বছর বয়সী এই উইকেটকিপার ব্যাটসম্যানের ব্যাটিং দেখে সচীন তেন্ডুলকরও তার প্রশংসা করেছেন। সচীন ঋদ্ধিকে একজন আন্ডাররেটেড খেলোয়াড় বললেন। মাস্টার ব্লাস্টার বলেছেন “ঋদ্ধিমান সাহা একজন আন্ডাররেটেড খেলোয়াড়। আমি তাকে খুব বেশি রেটিং করি কারণ সে একজন বিপজ্জনক খেলোয়াড়। স্পিনার এবং পেস বোলারদের বিরুদ্ধে সর্বত্র শট খেলতে পারে, তবে প্রাথমিকভাবে তার ফ্লো সেভাবে থাকে না কারণ সে খুব বেশি স্ট্রাইক পায় না। একজন ব্যাটসম্যান যখন ভালো খেলছে, তখন তার জন্য আরও বেশি স্ট্রাইক পাওয়া গুরুত্বপূর্ণ, কিন্তু সে যতটা চেয়েছিল ততটা পায়নি।”

আরও পড়ুন: এই বিশেষ ৯০ মিনিট ফর্মে ফিরিয়ে দিল বিরাটকে

আরসিবির বিরুদ্ধে আগের ম্যাচে ঋদ্ধি ভালো শুরুর পর রানআউট হয়ে যান। এরপর ওয়েডের আউট নিয়ে বিতর্ক, যেখানে তিনি এলবিডব্লিউ হয়েছিলেন। ওয়েডকে ভালো শুরু করেছিল, কিন্তু ম্যাক্সওয়েলের একটি বল তার প্যাডে আঘাত করে। আম্পায়ার আউট দেন, কিন্তু ওয়েড সঙ্গে সঙ্গে রিভিউ নেন কারণ তিনি জানতেন যে তার ব্যাটের কিছু অংশ বা গ্লাভসে বল লেগেছে। থার্ড আম্পায়ার যখন আল্ট্রা এজ এ চেক করেন, তখন ওয়েডকে আউট দেওয়া হয়। সচীন বলেন, “কিছুক্ষণের জন্য আমি ভেবেছিলাম সাহা এবং ওয়েড কিছু করবে কিন্তু ওয়েডের উইকেট দুর্ভাগ্যজনক। আমি মনে করি তিনি একটি ভুল সিদ্ধান্তের শিকার হয়েছিলেন।”