নাম না করে পরিবারতন্ত্র নিয়ে ফের কংগ্রেসকে খোঁচা মোদীর 

0
81
Mann Ki Baat

জয়পুর : ভারতীয় জনতা পার্টি (বিজেপি) যখন জাতীয় রাজনীতির মূল স্রোতে এগিয়েছে, কিছু রাজনৈতিক দল তাদের ক্ষণিকের সুবিধার জন্য দেশের ভবিষ্যত নিয়ে খেলা করছে, শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন। ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজস্থানের জয়পুরে বিজেপির জাতীয় পদাধিকারীদের সভায় ভাষণ দিচ্ছিলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন : ‘দাদাগিরি’ সিজন ৯ এর ফাইনালের শুটিংয়ে মঞ্চ কাঁপালেন প্রসেনজিৎ- রূপমরা, এলেন না কাজল 

তাদের নাম না করে প্রতিদ্বন্দ্বীদের উপর আক্রমণ করে, মোদী অভিযোগ করেছেন যে তাদের স্বার্থপরতার জন্য, দলগুলি সমাজের মধ্যে বিষ ঢেলে দেওয়ার জন্য সমাজের ছোট উত্তেজনা এবং দুর্বলতাগুলি সন্ধান করে। “তারা কখনও কখনও জাতপাত বা আঞ্চলিকতার নামে মানুষকে উস্কে দেয়,” মোদী বলেন। মোদী বলেন যে বিজেপির জন্য এটি অপরিহার্য, যেটি ‘এক ভারত, শ্রেষ্ঠ ভারত’ এর স্বপ্ন নিয়ে এগিয়ে চলেছে, এই শক্তি এবং দলগুলির বিরুদ্ধে মানুষকে সতর্ক করে রাখা। প্রধানমন্ত্রী আরও জোর দিয়ে বলেন যে “পরিবারতান্ত্রিক রাজনীতি গণতন্ত্রের জন্য বিপজ্জনক। স্বাধীনতার পর পরিবারতান্ত্রিক রাজনীতি শুধু দেশেরই ক্ষতি করেনি, মূল্যবান সময়ও নষ্ট করেছে। আজও পরিবারতান্ত্রিক রাজনীতিতে পরিচালিত দলগুলো দেশকে পিছিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। তাদের জনজীবন শুরু হয় পরিবার দিয়ে এবং শুধুমাত্র পরিবারের জন্য”।

আরও পড়ুন : দেশের প্রথম 5G ভিডিও কলে কথা বললেন মন্ত্রী 

মোদী বলেন, “আমাদের এমন লোকদের বিজেপিতে সুযোগ দিতে হবে, তাদের দলের সঙ্গে যুক্ত করতে হবে, যাদের রাজনীতির সঙ্গে কোনও সম্পর্ক নেই। আমাদের মনে রাখতে হবে যে পরিবারতান্ত্রিক রাজনীতির দ্বারা প্রতারিতদের আস্থা ফেরাতে পারে একমাত্র বিজেপি। পরিবারতান্ত্রিক রাজনীতি দেশে দুর্নীতির জন্ম দিয়েছে।” প্রধানমন্ত্রী বলেন যে বিজেপির জন্য আগামী ২৫ বছরের লক্ষ্য নির্ধারণ করার সময় এসেছে, পাশাপাশি “দেশের জনগণের জন্য তাদের আকাঙ্খা পূরণের জন্য ধারাবাহিকভাবে কাজ করা এবং সমস্ত চ্যালেঞ্জের মধ্য দিয়ে পথ চলা”।