যোগীর মন্ত্রীসভার এক মন্ত্রীকে দেওয়া হল এক বছরের কারাদণ্ড

0
34
prison

লখনউ: দ্বিতীয়বার উত্তরপ্রদেশে ক্ষমতায় এসেছে বিজেপি। মুখ্যমন্ত্রীর আসনে বসেছেন যোগী আদিত্যনাথই। ক্ষমতায় ফেরার পর রাজ্যে যেটুকু দুর্নীতি ছিল তা উপড়ে ফেলার হুঙ্কার দিয়েছিলেন। বলেছিলেন অন্যায় করলে যে যে ব্যক্তি হোক না কেন তাঁর সাজা হবেই। তবে শাসক দলের মন্ত্রীর জেল হওয়াতে উত্তরপ্রদেশে চাপ বেড়েছে বিজেপির। রাজ্য সরকাররে মাঝারি, ক্ষুদ্র ও ক্ষুদ্র উদ্যোগ এবং খাদি বিভাগের মন্ত্রীকে এক বছরের কারাদণ্ড ( prison ) দিয়েছে আদালত।

সোমবার কানপুরের একটি আদালত উত্তরপ্রদেশ সরকারের মাঝারি, ক্ষুদ্র ও ক্ষুদ্র উদ্যোগ এবং খাদি বিভাগের মন্ত্রী রাকেশ সচানকে এক বছরের কারাদণ্ড এবং ১৯৯১ সালের অস্ত্র আইনের অধীনে একটি মামলায় ১,৫০০ টাকা জরিমানা আরোপ করেছে। সাচান, যিনি সাম্প্রতিক রাজ্য নির্বাচনের ঠিক আগে কংগ্রেস থেকে বিজেপিতে যোগ দিয়েছিলেন। গত শনিবার ৬ আগস্ট একটি অবৈধ অস্ত্র রাখার জন্য তিনি দোষী সাব্যস্ত হন। দোষী সাব্যস্ত হওয়ার পরে, মন্ত্রীর বিরুদ্ধে শাস্তির পরিমাণ নির্ধারণের আগেই কানপুরের একটি আদালত থেকে পালিয়ে যাওয়ার অভিযোগ উঠেছিল। তবে মন্ত্রী অভিযোগ অস্বীকার করে এটাকে গুজব বলেই দাবি করেছেন।

- Advertisement -

আরও পড়ুন- রাজ্যে প্রবল বৃষ্টিতে হঠাৎ বাড়ল নদীর জল, ভেসে গেল ১৪ টি গাড়ি

যোগী রাজ্যের মন্ত্রী রাকেশ সচন বলেছিলেন, “কিছু মামলা বিচারাধীন, যা চলছে তা বিভ্রান্তিকর”। এই প্রসঙ্গে উল্লেখ্য, সচান ৯০-এর দশকের গোড়ার দিকে সমাজবাদী পার্টিতে (SP) যোগ দিয়ে রাজনীতিতে প্রবেশ করেন। ১৯৯৩ এবং ২০০২ সালে ঘাটমপুর বিধানসভা আসন থেকে বিধায়ক নির্বাচিত হন। তারপর ২০০৯ সালে ফতেহপুর লোকসভা আসন থেকে সাংসদ হিসাবে জয়ী হন। বর্তমানে তিনি বিজেপি মন্ত্রী। তবে যাই হোক শাসক দলের মন্ত্রীর জেল ( prison ) হওয়ার কারণে বিরোধীরা ইতিমধ্যেই বিজেপির বিরুদ্ধে সুর ছড়িয়েছে।

https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor