রাজ্যে প্রবল বৃষ্টিতে হঠাৎ বাড়ল নদীর জল, ভেসে গেল ১৪ টি গাড়ি

0
35
Cars Swept

ভোপাল: দেশের একাধিক জায়গাতে চলছে ভারী বৃষ্টিপাত। বৃষ্টির সঙ্গেই পাল্লা দিয়ে পড়ছে বজ্রপাতও। মধ্যপ্রদেশে বাজ পড়ে মৃত্যু হয়েছে একাধিক জনের। এমনকি রাজ্যজুড়ে জারি করা হয়েছে ভারী বৃষ্টি বৃষ্টির পূর্বাভাস। সেই সতর্কবাণীর মধ্যেই এবার বৃষ্টির পরে হঠাৎ করে একটি নদীতে জল বৃদ্ধির ফলে ভেসে গিয়েছে Cars Swept) প্রায় ১৪ টি গাড়ি। এলাকাজুড়ে ছড়িয়েছে তীব্র চাঞ্চল্য।

সোমবার পুলিশ জানিয়েছে, বৃষ্টির পরে হঠাৎ করে একটি নদীতে জল বৃদ্ধির কারণে মধ্যপ্রদেশের খারগোন জেলার একটি জঙ্গলে ঘটনাটি ঘটেছে। সেই সময়ে ঘটনাস্থলে উপস্থিত ৫০ জন ব্যক্তি নিরাপদ স্থানে যাওয়ার চেষ্টা করেছিল। অতিরিক্ত পুলিশ সুপার জিতেন্দ্র সিং পাওয়ার জানিয়েছেন, ইন্দোর জেলার মহিলা ও শিশু সহ বেশকয়েক জন রবিবার সন্ধ্যায় বালওয়াদা থানার সীমানায় কাটকুট বনের সুকদি নদীর কাছে পিকনিক করছিল। সেই সময়েই ওই এলাকায় প্রবল বৃষ্টির পর হঠাৎ করেই নদীর জলস্তর বেড়ে যায়। বনভোজন করতে আসা সকলেই নিজেদের বাঁচাতে বনের উঁচু জায়গায় ছুটে গেলেও গাড়িগুলিকে বাঁচানো যায়নি। তাঁদের ফেলে যাওয়া গাড়ি এবং খেলার সরঞ্জামগুলি নদীর জলের তোরে ভেসে যায়। ভেসে যাওয়া কিছু গাড়ির মধ্যে রয়েছে SUV।

- Advertisement -

আরও পড়ুন- ভেঙ্কাইয়া নাইডুর ব্যক্তিত্বের কোন জিনিস বিখ্যাত, উপ-রাষ্ট্রপতির বিদায়ী ভাষণে জানালেন PM Modi

খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। স্থানীয় গ্রামবাসীদের কাছ থেকে নেওয়া ট্রাক্টরের সাহায্যে ১০ টি গাড়ি এবং SUV গুলিকে (Cars Swept) উদ্ধার করা হয়।  যানবাহনগুলিতে জল প্রবেশ করায় প্রযুক্তিগত ত্রুটির কারণে গাড়িগুলি চালু করা যায়নি বলেই জানিয়েছেন কর্মকর্তারা। পুলিশ জানিয়েছে উদ্ধারকরা গাড়িগুলি পরেই সেখানে পিকনিক করতে আসা ব্যজতিদের বাড়িতে পাঠানো হয়েছে। তবে হঠাৎ করে জলস্তর বৃদ্ধিতে কোনও মানুষের ক্কতি না হলেও আকস্মিক ঘটনায় চমকে যান সকলেই। এই ঘটনার পরেই সরকারি কর্মকর্তারা স্থানীয় পুলিশকে এলাকায় একটি বোর্ড স্থাপন করতে বলেছে। যেখানে উল্লেখ করা থাকবে কোন ধরনের জায়গায় হঠাৎ করে জলস্তর বৃদ্ধির পর বিপদ আসতে পারে।