৭০ শতাংশ কর্মীকে ছাঁটাই, নতুন করে ব্যবসা শুরু করবে দেশের নামকরা কোম্পানি

0
34

বিশ্বদীপ ব্যানার্জি: এক ধাক্কায় চাকরি যেতে চলেছে ৭০ শতাংশ কর্মীর। এমনই এক কঠিন পদক্ষেপ নিতে চলেছে দেশের এক নামকরা কোম্পানি। এরপর ফের নতুন করে ব্যবসা শুরু করবে তারা। কার্যত সে কারণেই এহেন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন: ২০২২ এর পর ফের কর্মী ছাঁটাইয়ের পথে মাইক্রোসফট, কাজ খোয়াতে চলেছেন ৫ শতাংশ কর্মী

- Advertisement -

গাড়ি মেরামতের নামী সংস্থা GoMechanic -এর তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণটা অর্থনৈতিক। ২০১৬ সালে প্রতিষ্ঠিত এই সংস্থা বর্তমানে নিজেদের তহবিল সংগ্রহ করতে হিমসিম খাচ্ছে। এ জন্য অবশ্য নিজেদের ত্রুটি স্বীকার করে নিয়েছে সংস্থাটি। কিন্তু কোপ পড়ছে কর্মচারীদের ওপর। যা জানা যাচ্ছে, Sequoia India সমর্থিত কোম্পানিটির বাজেট পরিকল্পনায় এক বড়সড় ত্রুটি রয়ে গিয়েছে।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

বিষয়টি উল্লেখ করে GoMechanic এর সহ প্রতিষ্ঠাতা অমিত ভাসিন এ প্রসঙ্গে বলেন, “আমরা মূলধন সংক্রান্ত এই সমস্যার সমাধান খুঁজতে গিয়ে ব্যবসার পুনর্গঠন করার সিদ্ধান্ত নিয়েছি।” যোগ করেন, “আমাদের চিন্তাধারায় ত্রুটি রয়ে গিয়েছিল। এর সম্পূর্ণ দায় মাথা পেতে স্বীকার করছি। আমরা সর্বসম্মতভাবে সিদ্ধান্ত নিয়েছি যে ব্যবসার পুনর্গঠন করা হবে। এই পুনর্গঠনটি বেদনাদায়ক হতে চলেছে। কারণ শ্রমশক্তির ৭০ শতাংশকে ছেড়ে দেওয়া হতে চলেছে। উপরন্তু, একটি থার্ড পার্টি ফার্ম ব্যবসার অডিট পরিচালনা করবে। এ জন্য আমরা গভীরভাবে অনুতপ্ত।”

গুরগাঁওতে হেড কোয়ার্টার GoMechanic এর। যারা নিজেদের ভারতের সর্ববৃহৎ অটো পরিষেবা বলে দাবি করে থাকে। সেখানেই যদি এমন ঘটনা ঘটে অন্য ছোটখাটো সংস্থায় কি হবে? দেশের সাধারণ মানুষের আদতেই কোনও নিরাপত্তা নেই। এ ঘটনা যেন তা-ই প্রথাণ করে দিল।