দৈনিক সংক্রমণ ও মৃত্যু কমলেও বাড়ল অ্যাকটিভ কেসের সংখ্যা

0
39
Corona XE

নয়াদিল্লি: ভারতে করোনার তৃতীয় ঢেউ অনিবার্য বিশেষজ্ঞরা আগেই জানিয়েছেন সেই কথা। তাই আগে থেকেই সকলকে সতর্ক করা হয়েছে। করোনা সংক্রমণ ও মৃত্যুর দৈনিক সংখ্যার ওঠাপড়া লেগেই রয়েছে। এর মধ্যেই ভারতে তৃতীয় ঢেউ দ্রুত আছড়ে পড়ার আশঙ্কা তীব্র হচ্ছে আরও। গত ২৪ ঘণ্টায় কিছুটা কমেছে আক্রান্তের সংখ্যা। তবে ৪০ হাজারের নীচে নামেনি। এটাই নতুন করে চিন্তা বৃদ্ধি করছে দেশের মানুষের।

বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৩৮৩ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫০৭ জনের। যা বুধবারের থেকে অনেকটাই কম। বুধবার স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্যে জানানো হয়েছিল করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৩৯৯৮ জন। এই নিয়েই চিন্তা বেরেছিল কয়েকগুন। তবে গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যা অনেকটাই কমেছে। নতুন করে সংক্রমণ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৩ কোটি ১২ লক্ষ ৫৭ হাজার ৭২০ জন।

সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কমলেও চিন্তা বাড়িয়েছে অ্যাকটিভ কেসের সংখ্যা। বর্তমানে দেশে অ্যাকটিভ কেসের সংখ্যা ৪ লক্ষ ৯ হাজার ৩৯৪ জন। এটাই এখন স্বাস্থ্যমন্ত্রকের নতুন করে মাথা ব্যথার কারণ হয়ে উঠেছে। ৩৮ হাজার ৬৫২ জন গত এক দিনে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এই নিয়ে এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ৪ লক্ষ ২৯ হাজারের বেশি। ৫০৭ জনের মৃত্যু নিয়ে দেশে মৃত্যুর মোট সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ১৮ হাজার ৯৮৭ জনে। দেশে এখনও পর্যন্ত টিকা পেয়েছেন ৪১ কোটি ৭৮ লক্ষ ৫১ হাজার ১৫১ জন। করোনা মকাবিলায় চলছে বিনামূল্যে টিকাদান।  বাড়ানো হয়েছে করোনা পরীক্ষার সংখ্যাও।