পরের বিশ্বকাপেও খেলবেন মেসি

0
130
fifa-world-cup-2022-lionel-messi-sends-his-signed-jersey-for-india

বিশ্বদীপ ব্যানার্জি: কাতারে সদ্য সমাপ্ত ফিফা বিশ্বকাপ জিতে নিয়েছে আর্জেন্টিনা। স্বপ্ন পূরণ হয়েছে লিওনেল মেসি। মনে করা হচ্ছিল, এটিই মেসির শেষ বিশ্বকাপ। তাই শুধু আর্জেন্টিনার মানুষ নয়, কার্যত গোটা দুনিয়া চেয়েছিল যে কাপ মেসির হাতেই উঠুক। শেষ অবধি তা-ই হয়েছে। কিন্তু এখন হঠাৎ করেই আবার নতুন কথা শোনা যাচ্ছে।

আরও পড়ুন: প্রয়াত ইস্টবেঙ্গলের স্বর্ণযুগের ফুটবলার, বাইচুংয়ের কোচ শ্যামল ঘোষ

- Advertisement -

মেসি নিজেই জানিয়েছিলেন কাতার বিশ্বকাপ-ই তাঁর খেলোয়াড় জীবনের শেষ বিশ্বকাপ। কিন্তু এখন শোনা যাচ্ছে, কাতারেই শেষবার নয়। বরং আগামী ২০২৬ সালে মেক্সিকো এবং আমেরিকায় হতে চলা বিশ্বকাপেও দেখা যেতে পারে এল এম টেনকে। তাঁর বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলের সতীর্থ ম্যাক অ্যালিস্টার বাড়িয়েছেন এই জল্পনা।

কাতারের লুসাইল স্টেডিয়ামে ফাইনালের আগে মেসি ইঙ্গিত দিয়েছিলেন, ফাইনাল-ই নীল-সাদা জার্সিতে তাঁর শেষ ম্যাচ হতে চলেছে। কিন্তু শিরোপা জিততেই সিদ্ধান্ত বদল। মেসি জানান, বিশ্বচ্যাম্পিয়ন স্ট্যাটাস উপভোগ করতে আরও বেশকিছুদিন খেলা চালিয়ে যেতে চান। তবে এবারে সামনে এল মেসির অবসর না নেওয়ার আসল কারণ। আসলে তাঁকে ছাড়তে নারাজ ম্যাক অ্যালিস্টারসহ একাধিক সতীর্থ। তাঁরা চান, ২০২৬ অবধি খেলুন আধুনিক কিংবদন্তি।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

ম্যাক অ্যালিস্টার জানিয়েছেন, “ও জাতীয় দল ছেড়ে যাক, সেটা চাইনা আমরা। ও বলেছে এটা ওর শেষ বিশ্বকাপ ছিল। কিন্তু আমরা তা হতে দেব না।” এর সঙ্গেই তিনি যোগ করেন, “আমরা চাই ২০২৬ বিশ্বকাপেও আর্জেন্টিনা দলে আমাদের সঙ্গে থাকুক ও। সেটা আমরা জানিয়েওছি ওকে। দেখা যাক, শেষ পর্যন্ত কী হয়। আপাতত ও সকলকে নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছে। আর বেশি কিছু কথা হয়নি।”