ক্ষমতায় এলে ছ’মাসের মধ্যে এইমসের ভূমিপুজো, হেমতাবাদে ঘোষণা অমিতের

0
150
File Photo

হেমতাবাদ: শিলিগুড়িতে আইটি পার্ক, মেট্রো পরিষেবা চালু, উত্তরবঙ্গে এইমস সহ একগুচ্ছ প্রকল্পের ঘোষণা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। হেমতাবাদ বিধানসভা কেন্দ্রের মহারাজা হাট এলাকার সভা থেকে সোমবার মমতা বন্দ্যোপাধ্যায়কেও কড়া আক্রমণ করেন অমিত।

সোমবার দলীয় প্রার্থীদের সমর্থনে উত্তরবঙ্গ বেশ কয়েকটি রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেন স্বরাষ্ট্রমন্ত্রী। প্রথমে ধূপগুড়িতে সভা করেন তিনি। এরপর কালিম্পং-এ রোড শো করেন তিনি। সেখান থেকে উত্তর দিনাজপুর জেলার হেমতাবাদ বিধানসভার অন্তর্গত মহারাজা হাট এলাকায় জনসভায় যোগ দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর শিলিগুড়িতে একটি রোড শোও করেন।

- Advertisement -

আরও পড়ুন: অনুপমা-র সেটে ফের করোনার থাবা, আক্রান্ত আল্পনা-নীধি

এদিন মহারাজার সভা মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে অমিত শাহ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের উস্কানিমূলক বক্তব্যের জন্যই শীতলকুচিতে কিছু লোক কেন্দ্রীয় বাহিনীর হাতিয়ার কেড়ে নেওয়ার চেষ্টা করেছিল। সে কারণেই চারজনের প্রাণ চলে গিয়েছে। দিদি বক্তব্য রাখলেই আমাকে গালিগালাজ করছেন। দিদি ভাবছেন, শুধু বিজেপি তার বিরোধিতা করছে। আসলে গোটা উত্তরবঙ্গই দিদির বিরুদ্ধে লড়াই করছে।

অমিত শাহর দাবি, উত্তরবঙ্গের সঙ্গে অনেক অন্যায় হয়েছে। এখানে তৃণমূল কংগ্রেসকে একটিও আসনে জিততে দেবেন না হুশিয়ারি দেন তিনি। তাঁর দাবি, চার দফার ভোটে ৯২-এর বেশি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। এদিন নাগরিকত্ব আইন নিয়ে ফের একবার সরব হন অমিত শাহ। তিনি বলেন, বিজেপি ক্ষমতায় আসছে। সিএএ লাগু হবে বাংলায়। মতুয়াদের নাগরিকত্ব দেওয়া হবে।

আরও পড়ুন: ভাঙড়ের ১০০শতাংশ মুসলিম সমৃদ্ধ বুথে শান্তিপূর্ণ ভোট, অবাক প্রিসাইডিং অফিসার

তৃণমূল কংগ্রেস ও মমতা বন্দ্যোপাধ্যায়কে কড়া ভাষায় আক্রমণ করার পাশাপাশি এদিন উত্তরবঙ্গের উন্নয়নের জন্য একাধিক প্রকল্পের কথাও ঘোষণা করেন অমিত শাহ। উত্তরবঙ্গে কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়, নারায়ণী ব্যাটেলিয়ন, পঞ্চানন বর্মার ২৫০ কোটি টাকার মূর্তি, বাগডোগরা বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে বানানোর প্রতিশ্রুতি দেন অমিত শাহ।

শিলিগুড়িতে মেট্রো প্রকল্প চালু এবং শিলিগুড়ি থেকে কলকাতা তিন ঘণ্টায় পৌঁছানোর জন্য রাস্তা নির্মাণের প্রতিশ্রুতিও দেন বিজেপি নেতা। পাশাপাশি ক্ষমতায় এলে ২০০ ইউনিট পর্যন্ত বিদ্যুৎ বিলে ছাড়, শিলিগুড়িতে আইটি পার্ক, প্রতি ঘরে কমপক্ষে একজনকে কাজ দেওয়ার কথা জানান তিনি। বাংলায় মোদী সরকার এলে ছ’মাসের মধ্যে এইমসের ভূমিপুজো হবে বলেও এদিন সভা মঞ্চ থেকে ঘোষণা করেন অমিত শাহ।

আরও পড়ুন: আইএসএফ কর্মীদের ওপর হামলার অভিযোগ, কাঠগড়ায় তৃণমূল

অমিত শাহর দাবি, বাংলায় আইনকানুন একদম ভেঙে পড়েছে। শতাধিক বিজেপি কর্মীর মৃত্যু হয়েছে। বিজেপি ক্ষমতায় এলে তৃণমূলের দুষ্কৃতীরা পাতালে লুকিয়ে থাকলেও খুঁজে এনে জেলে ঢোকানো হবে বলে এদিন হুঁশিয়ারি দেন অমিত।