Weather update: বঙ্গে কবে থেকে জাঁকিয়ে শীত, জানাল আবহাওয়া দফতর… 

0
30

খাস ডেস্ক: রাজ্যে অবাধে প্রবেশ করছে উত্তুরে হওয়া। কিন্তু ভোরের দিকে শীতল হাওয়া বইলেও পরে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে দিনের তাপমাত্রা। কলকাতায় শীতের দাপট নেই বললেই চলে। তবে জেলার দিক গুলোতে ভালোই অনুভূতি হচ্ছে শীত। এই পরিস্থিতিতে কবে থেকে বঙ্গে জাঁকিয়ে শীত পড়বে, জানাল আবহাওয়া দফতর। জানুন আজকের আবহাওয়ার পূর্বাভাস…

যদিও আবহাওয়া দফতর জানিয়েছে, এখনই রাজ্যে জাঁকিয়ে শীতের সম্ভাবনা নেই। জাঁকিয়ে শীতের জন্য ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করতে হবে। তাছাড়াও এই সপ্তাহেই আরও একটু তাপমাত্রা কমায় সম্ভাবনা রয়েছে। কারণ, আরও বাড়বে উত্তুরে হওয়ার প্রভাব। যার ফলে বাংলার তাপমাত্রার পারদ কিছুটা নিম্নমুখী হবে। আর এই আবহাওয়াই আগামী কয়েকদিনেও বজায় থাকবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

- Advertisement -

আরও পড়ুন-Horoscope: বুধে আয় থেকে ব্যয় কেমন যাবে, জানুন রাশিফল

আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী চার-পাঁচ দিন বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। উত্তুরে হাওয়া প্রবেশ করবে অবাধে। একইসঙ্গে বাতাসে জলীয় বাষ্প ক্রমশ কমছে। ফলে আগামী কয়েকদিন আবহাওয়া থাকবে শুষ্ক। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে অন্তত ৩-৪ ডিগ্রি সেলসিয়াস কমবে তাপমাত্রার পারদ। দক্ষিণবঙ্গে তাপমাত্রার পতন লেগেই রয়েছে। তবে উত্তরবঙ্গের পাহাড়ি এলাকা যেমন দার্জিলিং, কালিম্পং, কার্শিয়াংয়ে  তাপমাত্রা ইতিমধ্যেই নামতে শুরু করেছে।

এদিকে, আজ অর্থাৎ বুধবার কলকাতায় আকাশ পরিষ্কার থাকবে। তবে বুধবার কলকাতায় স্বাভাবিকের থেকে একটু বেশি থাকবে তাপমাত্রা। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা ২১.৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। কোথাও কোথাও সকালবেলা হালকা কুয়াশা এবং শিশির পড়ার সম্ভাবনা রয়েছে।