বিকেলের ময়দানের খাস খবর (৯/৮/২০২২)

0
20
sports news evening bulletin 9 august 2022

খেলার দুনিয়ার এ সমস্ত টাটকা খবর দিচ্ছেন শান্তি রায় চৌধুরী

খারাপ সময় বিরাটকে আরও পরিণত করবে: লারা

- Advertisement -

বিরাট কোহলি ফুরিয়ে যাননি। খারাপ সময়টা কোহলিকে একজন ব্যাটার হিসেবে আরও পরিণত করবে। এমনটাই মনে করেন সর্বকালের অন্যতম সেরা ব্যাটার ব্রায়ান লারা। ক্রিকেটার হিসেবে কোহলিকে অনেক সম্মান করেন বলেও জানান এই ক্যারিবিয়ান কিংবদন্তি।

আর্সেনাল ফুটবলারের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ

গত বছরের ডিসেম্বরে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে লিডস ইউনাইটেডের মুখোমুখি হয়েছিল আর্সেনাল। ম্যাচে ৪-১ ব্যবধানে সহজ জয় তুলে নেয় মোইকেল আর্টেটার শিষ্যরা। ম্যাড়মেড়ে ম্যাচের শেষ দিকে হলুদ কার্ড দেখেন আর্সেনাল তারকা গ্রানিত জাকাকে। আর তাতেই ফিক্সিংয়ের গন্ধ পেয়েছে কর্তৃপক্ষ। ঘটনার প্রায় ৮ মাস পর এ অভিযোগ তদন্তের সিদ্ধান্ত নিয়েছে লিগ কর্তৃপক্ষ। তদন্তের গুরুভার পড়েছে ইংল্যান্ডের ন্যাশনাল ক্রাইম এজেন্সির ওপর।

বাংলায় স্পিনার তুলে আনার দায়িত্ব পেতে পারেন রাজু

বাংলা থেকে প্রতিভাবান স্পিনার তুলে আনতে উদ্যোগী হল সিএবি। আর এ ব্যাপারে এমন কাউকে দায়িত্ব দেওয়ার কথা ভাবা হচ্ছে, যিনি নিজে শুধু আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন তাই নয়, যিনি আধুনিক কোচিংও করিয়েছেন। সিএবি সূত্রে খবর, বেশ কয়েকটি নাম নিয়ে আলোচনা চলছে। তবে এগিয়ে রয়েছেন জাতীয় দলের প্রাক্তন স্পিনার বেঙ্কটপতি রাজু।

৪৮টি দল নিয়ে শুরু হচ্ছে রাজ্য সাব জুনিয়র বাস্কেটবল প্রতিযোগিতা

রাজ্যের বিভিন্ন জেলা থেকে মোট আটচল্লিশটি ছেলে ও মেয়েদের দল এই প্রতিযোগিতায় অংশ নেবে। এ ছাড়াও কলকাতা থেকে কুড়িটি প্রতিষ্ঠিত বাস্কেটবল দলও প্রতিযোগিতায় অংশ নেবে। সোমবার কলকাতা প্রেস ক্লাবে দশম অনূর্ধ্ব ১৩ সাব জুনিয়র রাজ্য বাস্কেটবল চ্যাম্পিয়নশিপের ঘোষণা করল আলিপুর স্পোর্টস ক্লাব।

কাতার বিশ্বকাপের জার্সি উন্মোচন ব্রাজিলের

কাতার বিশ্বকাপের জন্য নিজেদের অফিসিয়াল জার্সি উন্মোচন করেছে ব্রাজিল। বরাবরের মতো ২০২২ বিশ্বকাপেও হোম ম্যাচের জন্য উজ্জ্বল হলুদ এবং অ্যাওয়ে ম্যাচের জন্য নীল রঙের জার্সি পরে মাঠে নামবে সেলেসাওরা। যা সাধারণের জন্য মুক্তি দেওয়ার ঘণ্টাখানেকের মধ্যেই বিক্রি শেষ হয়ে যায়।

অবশেষে আর্জেন্টিনায় ফিরলেন রোমেরো

দীর্ঘ ১৫ বছর পর আর্জেন্টিনায় ফিরলেন সার্জিও রোমেরো। দেশটির ক্লাব বোকা জুনিয়র্স এ গোলরক্ষককে দলে ভিড়িয়েছে। ইতালির ক্লাব ভেনেজিয়ার সঙ্গে চুক্তি শেষ হওয়ার পর আর্জেন্টাইন গোলরক্ষক সার্জিও রোমেরোর সঙ্গে আর নতুন চুক্তি নবায়ন করেনি তারা। যার ফলে এতদিন ফ্রি এজেন্ট ছিলেন। তবে এবার দল পেলেন।

সানচেজের সঙ্গে সম্পর্ক ছিন্ন ইন্টার মিলানের

আর্সেনাল ছাড়ার পর থেকেই নিজেকে হারিয়ে খুঁজছেন চিলিয়ান উইঙ্গার অ্যালেক্সিস সানচেজ। সিরি’আর ক্লাব ইন্টার মিলানে গত তিন বছর ধরে খেলা ৩৩ বছর বয়সী তারকার সঙ্গে সম্পর্কের অবসান ঘটেছে ক্লাবটির। পারস্পরিক সমঝোতায় সিরি’আর প্রাক্তন চ্যাম্পিয়নরা সম্পর্ক ছিন্ন করেছে চিলির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতার সঙ্গে।

আধুনিক ক্রিকেটে কার্তিক ‘চলে না’

বেলা গড়িয়েছে অনেক, বয়সটাও হয়ে গেছে ৩৭। জাতীয় দলে খেলার আশাটা কখনোই ছাড়েননি দীনেশ কার্তিক। সুযোগ পেয়ে ব্যাট হাতে দেখানো শুরু করেছেন বুড়ো হাড়ের ভেল্কি। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে দেখাচ্ছেন ঝলক। প্রাক্তন ক্রিকেটার অজয় জাদেজা বলছেন, আধুনিক ক্রিকেটে কার্তিককে বাদই দেয়া উচিৎ! উল্টো খানিকটা অপমান করে বলেছেন, ধারাভাষ্য দিলেই নাকি কার্তিক বেশি ভালো করবেন।

আরেকদফা বেতন কমাচ্ছেন পিকে

বার্সায় দীর্ঘ ক্যারিয়ার পিকের। ক্লাবের কোনো কিছুই তার অজানা নয়। সবার থেকে ভালোই জানেন অর্থনৈতিক কী হাল চলছে কাতালানদের। ক্লাবের সাথে তার সম্পর্ক যতটা না আর্থিক, তারচেয়েও বেশি আত্মিক। আগেও করোনায় অর্থনৈতিক বিপর্যস্ত বার্সাকে উদ্ধার করতে পারিশ্রমিকে ছাড় দিয়েছিলেন। এবার আরেকদফা এগিয়ে এসেছেন বেতন কমিয়ে বার্সাকে আলোর পথে নিতে।