ময়দানের বিকেলের খাস খবর (২৮ অগাস্ট, ২০২২)

খেলার ময়দানের এ সমস্ত টাটকা খবর দিচ্ছেন শান্তি রায় চৌধুরী।

0
35

ক্রিকেট মাঠে মহাযুদ্ধ আজ

দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আজ মুখোমুখি হবে ক্রিকেট বিশ্বের দুই ‘পাওয়ার হাউজ’ ভারত ও পাকিস্তান। দুই ক্রিকেট পরাশক্তির টি-২০ ম্যাচ নিয়ে উন্মাদনার সৃষ্টি হয়েছে দুবাইসহ গোটা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের মধ্যে। এই ম্যাচ দিয়ে এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জনের মিশন শুরু হবে রোহিত শর্মার ভারত ও বাবর আজমের পাকিস্তানের। দুবাইয়ে দুই দল সর্বশেষ টি-২০ ম্যাচ খেলেছিল গত অক্টোবরে। টি-২০ বিশ্বকাপের ওই ম্যাচে ভারতকে ১০ উইকেটের আকাশসমান ব্যবধানে হারিয়েছিল পাকিস্তান।

- Advertisement -

হ্যাটট্রিকের আনন্দে ভাসলেন হলান্ড, দুর্দান্ত জয় সিটির

একই ম্যাচে দেখা মিলল ম্যানচেস্টার সিটির দুই রূপ। ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে শুরুর দিকেই তারা খেয়ে বসল দুই গোল। তবে বিরতির পর ঘুরে দাঁড়াল দোর্দণ্ড প্রতাপে। চমৎকার এক হ্যাটট্রিকের আনন্দে ভাসলেন আর্লিং হলান্ড। জয়ের পথে ফিরল পেপ গুয়ার্দিওলার দল। ইতিহাদ স্টেডিয়ামে শনিবার (২৭ আগস্ট) প্রিমিয়ার লিগের ম্যাচটি ৪-২ গোলে জিতেছে গত দুই আসরের চ্যাম্পিয়নরা।

সেই গ্যাব্রিয়েলের গোলে আর্সেনালের টানা চতুর্থ জয়

ডিফেন্ডার গ্যাব্রিয়েল মাগালেসের ভুলে গোল খেয়ে বসে আর্সেনাল। কিন্তু এমন ভুল করে কি আর চুপ করে বসে থাকা যায়! গ্যাব্রিয়েলও থাকলেন না। দ্বিতীয়ার্ধের শেষ দিকে আর্সেনালের জয়সূচক গোলটি এনে দিলেন এই ডিফেন্ডার। সেই সঙ্গে প্রিমিয়ার লিগে টানা চতুর্থ জয় তুল নিল গানাররা।

শনিবার রাতে এমিরেটস স্টেডিয়ামে ফুলহামকে ২-১ গোলে হারায় আর্সেনাল। এই জয়ে লিগে টানা চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকল আর্সেনাল।

রাতে মাঠে নামছে বার্সেলোনা, প্রতিপক্ষ ভায়াদোলিদ

লা লিগায় সুপার সানডেতে রিয়াল ভায়াদোলিদকে আতিথ্য দেবে বার্সেলোনা। ক্যাম্প ন্যুতে ম্যাচটি মাঠে গড়াবে ভারতীয় সময় রাত সাড়ে ১১টায়। অন্যদিকে, ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যাম মাঠে নামবে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে। এই ম্যাচটি শুরু হবে ভারতীয় সময় রাত সাড়ে ৯টায়।

ইংল্যান্ড ছেড়ে ইতালি যাচ্ছেন রোনালদো?

এখন পর্যন্ত ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়া হলো না ক্রিস্টিয়ানো রোনালদোর। অথচ ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটি এবার চ্যাম্পিয়ন্স লিগ খেলতে পারবে না, ক্যারিয়ারের শেষ সময়ে এসে এই কঠিন বিষয়টি মানতে পারছেন না পর্তুগিজ সুপারস্টার। ইংল্যান্ড থেকে ফ্রেঞ্চ হয়ে ইতালি—ইউরোপের ক্লাব সেরার আসরে লড়ে এমন ক্লাবে খেলতে মুখিয়ে আছেন রোনালদো।

ভারত-পাক মহারণের আগে করোনামুক্ত দ্রাবিড় যোগ দিলেন দলে

রবিবারের ভারত-পাকিস্তান ম্যাচের আগে সুখবর ভারতীয় শিবিরে। রোহিত শর্মাদের হেড কোচ রাহুল দ্রাবিড় করোনা সংক্রমণ থেকে সেরে উঠেছেন। সংবাদসংস্থা এএনআই সূত্রের খবর, দুবাইতে টিম হোটেলে দলের সঙ্গে যোগ দিলেন দ্রাবিড়। ফলে স্বাভাবিকভাবেই বলা যায়, গুরুত্বপূর্ণ ম্যাচের আগে কোচের উপস্থিতি ভারতীয় দলকে খানিকটা স্বস্তি দেবে।

নীরজের সোনা জয়ের জ্যাভলিনটি এখন লসেনের অলিম্পিক মিউজিয়ামে

টোকিও অলিম্পিকে ইতিহাস গড়ে সোনা পাওয়া নীরজের সেই জ্যাভলিনটি এখন স্থান পেয়েছে লসেনের অলিম্পিক মিউজিয়ামে। নীরজ নিজেই সেই পদকটি উপহার দিয়েছেন অলিম্পিক মিউজিয়ামে।

আর কোনো নতুন খেলোয়াড় কিনবে না রিয়াল

ট্রান্সফার উইন্ডোর শেষ সপ্তাহে আর কোনো খেলোয়াড়কে দলভূক্ত না করার কথা জানিয়েছেন রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি। এমনকি স্ট্রাইকার মার্কো আসেনসিও দল ছেড়ে চলে গেলেও তার স্থানে কাউকে আপাতত নেয়া হচ্ছে না বলে জানিয়ে দিয়েছেন রিয়াল বস।