“মুখ দেখে নির্বাচন করা হয়েছে”, এমন কটাক্ষ শুনতে হয় কমনওয়েলথে পদকজয়ী দলকে

0
25
CWG Gold Medalist Lawn Balls player cried during the interview

 
স্পোর্টস ডেস্ক: বার্মিংহামে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসে ভারত ২২ টি স্বর্ণ, ১৬ টি রৌপ্য এবং ২৩ টি ব্রোঞ্জ পদক সহ মোট ৬১ টি পদক জিতেছে। কুস্তি, টেবিল টেনিস, ভারোত্তোলনের মতো অনেক খেলায় পদক নিশ্চিত ছিল। এই সব ইভেন্টে ভারতীয় ক্রীড়াবিদদের থেকে পদকের প্রত্যাশা ছিল। কিন্তু কয়েকটি খেলায় ভারতীয় ক্রীড়াবিদরা প্রথমবার পদক জিতে ইতিহাস সৃষ্টি করেছেন। যেমনটা আমরা দেখেছি লন বলে। ভারতীয় মহিলা লন বল দল কমনওয়েলথ গেমসে স্বর্ণপদক জিতেছে।

মহিলা বাহিনীর এই জয় নিঃসন্দেহে অনেককে অবাক করে দেয় এবং অনেককে আনন্দও দেয়। বিস্মিত হওয়ার কারণ ভারত এই খেলায় আগে খুব বেশি সাফল্য পায়নি। লন বলে পদকজয়ী খেলোয়াড়রা এর আগে তাদের যাত্রার কথা বলেছেন, যা শুনলে তাদের সাহসিকতাকে কুর্নিশ জানা হয়। লাভলি চৌবে (লিড), পিঙ্কি (দ্বিতীয়), নয়নমণি সেকিয়া (তৃতীয়) এবং রূপা রানী তিরকি (এড়িয়ে) এর ভারতীয় মহিলা বাহিনী দল সোনার পদক প্রতিযোগিতায় দক্ষিণ আফ্রিকাকে ১৭-১০ ব্যবধানে হারিয়েছিল।

- Advertisement -

আরও পড়ুন: চোট সারিয়ে ক্যামবাক করতে তৈরি Neeraj Chopra

লাভলী চৌবে এবং রূপা রানী একটি টক শো চলাকালীন জানিয়েছেন, কীভাবে এই জায়গা তৈরি করতে লড়াই করতে হয়েছে তাদের। “লোকে বলেছে, আমাদের মুখ দেখে নির্বাচন করা হয়েছে। এত কিছু শুনতে হয়েছে যা ভাষায় প্রকাশ করা কঠিন। আমরা খুব হতাশ হয়ে পড়েছিলাম। আমাদের সম্পর্কে অনেক কথা হয়েছিল। এটা খুবই হতাশাজনক ছিল।” এই বলে রূপা রানী কেঁদেও ফেলেন। তিনি আরও বলেন, “আমাদের ওপর অনেক চাপ ছিল। আমরা যদি গেমস থেকে পদক নিয়ে ফিরে না আসি, তাহলে হয়তো পরবর্তী সংস্করণে আমাদের জন্য লন বলের কোনও ভবিষ্যৎ থাকবে না।”