Manchester United কিনতে আগ্রহী টেক জায়ান্ট Apple

0
23
apple-interested-in-buying-man-utd-and-making-red-devils-richest-club-in-world

স্পোর্টস ডেস্ক: ইংলিশ ফুটবল জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেডের (Manchester United) মালিক গ্লেজার পরিবার ক্লাব বিক্রির প্রস্তুতি শুরু করে দিয়েছে। গ্লেজার পরিবার জানিয়েছে যে, তারা ক্লাবটি বিক্রি করার জন্য তৈরি। এবার ম্যান ইউ ক্লাব কিনতে আগ্রহ প্রকাশ করেছেন টেকনোলজি জায়ান্ট অ্যাপেল। ৫.৮ বিলিয়ন ইউরো দর হাঁকিয়েছে তারা। দীর্ঘ ১৭ বছর ধরে ক্লাবের মালিকানার দায়িত্বে থাকার পর গ্লেজার পরিবার দেখতে আগ্রহী যে কোনও ক্রেতা এই ক্লাবে বিনিয়োগ করতে ইচ্ছুক কিনা।

এদিকে গ্লেজারস ক্লাব বিক্রি করার সিদ্ধান্ত নিলে সমর্থকরা বর্তমান মালিকদের বহিস্কারের দাবি করে। সাম্প্রতিক অতীতে এই ক্লাবের পারফরম্যান্স একেবারেই ভালো ছিল না। ক্লাব সমর্থকরাও ম্যান ইউয়ের বিরুদ্ধে বিক্ষোভ দেখিয়েছিল। এই ক্লাবের (Manchester United) খরচ প্রায় পাঁচ বিলিয়ন ইউরো (৪৮৫৮৬ কোটি টাকা)। অ্যাপলের কর্তারা একটি সম্ভাব্য চুক্তি নিয়ে আলোচনা করার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। অ্যাপল হল বিশ্বের বৃহত্তম প্রযুক্তি কোম্পানি যার বার্ষিক আয় প্রায় ৩২৬ বিলিয়ন ইউরো এবং এই মাসে আনুমানিক নেট মূল্য দুই ট্রিলিয়ন ইউরো। একাধিক মিডিয়া রিপোর্ট অনুযায়ী, গ্লেজার পরিবার ক্লাব বিক্রি করলে কোনও আমেরিকান বিনিয়োগকারীরা এটি কিনতে পারবেন।

- Advertisement -

আরও পড়ুন: প্রাক্তন ইস্টবেঙ্গল ফুটবলারকে অর্থ সাহায্য রাজ্য সরকারের

ক্যালিফোর্নিয়া ভিত্তিক এই টেক সংস্থার এত বড় ফুটবল ক্লাবের মালিকানার কোনও অভিজ্ঞতা নেই। কিন্তু সিইও টিম কুক ইউনাইটেডের মালিকানাধীন করতে বেশ আগ্রহী। ক্লাব বিক্রির জন্য ব্যাঙ্কের থেকে প্রয়োজনীয় বিষয়গুলি জেনে নিচ্ছেন তিনি। কুকের পরিকল্পনা রয়েছে অ্যাপল একটি নতুন অত্যাধুনিক স্টেডিয়াম নির্মাণের জন্য বিনিয়োগ কঅন্তর্ভুক্ত করতে পারে, যা বিশ্বের অন্যতম সেরা স্টেডিয়াম হতে চলেছে।