বঙ্গ সিপিএমের মুখ মীনাক্ষী, স্পষ্ট হচ্ছে পার্টি কংগ্রেসে 

0
102
Minakshi Mukherjee
File Photo

কান্নুর : বুদ্ধদেব ভট্টাচার্যর পরবর্তীতে বঙ্গ সিপিএমে বর্তমানে একজন নেত্রীকে নিয়েই কর্মী সমর্থকদের মধ্যে উন্মাদনা লক্ষ্য করা যায়। এর আগে বারবার মনে করা হচ্ছিল ক্রমেই লড়াই আন্দোলনের মধ্য দিয়ে সিপিএমের মুখ হয়ে উঠছেন মীনাক্ষী মুখোপাধ্যায়, এবার সেই চিত্র আরও স্পষ্ট হয়ে উঠল কেরলের কান্নুরে সিপিএমের পার্টি কংগ্রেসের প্রাঙ্গণে। 

আরও পড়ুন : CPIM : ‘বিজেমূল” স্লোগান নিয়ে প্রশ্ন, পার্টি কংগ্রেসের মঞ্চে কেরল লবির নিশানায় বঙ্গ ব্রিগেড 

সিপিএমের যুব সংগঠনের রাজ্য সম্পাদককে ঘিরে অন্যান্য রাজ্য থেকে আসা প্রতিনিধিদের মধ্যে উন্মাদনা চোখে পড়ার মতো। সিপিএমের মুখপত্র গণশক্তিতে লেখা হয়েছে, “পশ্চিমবঙ্গে ছাত্র-যুবদের আন্দোলনের কথা জেনেছে গোটা দেশই। এই লড়াইয়ের অন্যতম মুখ হয়ে উঠেছেন রাজ্যের যুব আন্দোলনের নেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়। তাঁর ও তাঁর সাথীদের পুলিশের মার খাওয়া, জেলে বন্দী থাকার ভিডিও ছড়িয়ে পড়েছে দেশজুড়েই। ত্রিপুরার এক প্রতিনিধি বলে গেলেন, তুমি নেত্রী না, মায়ের মতো”। 

আরও পড়ুন : কেরলের কান্নুরে উঠে এলো এক টুকরো যাদবপুর 

সম্প্রতি টাইফয়েড থেকে সুস্থ হয়ে কেরলে পার্টি কংগ্রেসে যোগ দিতে গিয়েছেন কুলটির চলবলপুরের মুখোপাধ্যায় পরিবারের এই কন্যা। সিপিএম সূত্রে খবর, পার্টি কংগ্রেস শেষ হলে রাজ্যে যখন নতুন সম্পাদকমণ্ডলী তৈরি হবে তাতে অন্তর্ভুক্ত করা হতে পারে মীনাক্ষী মুখোপাধ্যায়কে। আনিস খানের মৃত্যুর সুবিচারের দাবিতে মীনাক্ষী মুখোপাধ্যায়ের লড়াই বর্তমানে বাংলার রাজনৈতিক মহলে চর্চিত বিষয়।