Jammu Kashmir : কেন্দ্র জম্মু ও কাশ্মীরে নির্বাচন করতে চাইলেও, কিন্তু অনেক ‘মুকুট ছাড়া রাজা’ নাশকতা করতে চাইছে : বিস্ফোরক ওমর আবদুল্লাহ

0
313
Omar Abdullah

শ্রীনগর : ন্যাশনাল কনফারেন্স (এনসি) নেতা ওমর আবদুল্লাহ শনিবার বলেছেন যে কেন্দ্র জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচনের জন্য প্রস্তুত বলে মনে হচ্ছে, তবে স্থানীয় প্রশাসনে অনেক ‘মুকুটবিহীন রাজা’ নির্বাচনী প্রক্রিয়াকে ‘নাশকতা’ করতে বেরিয়েছে। কেন্দ্রশাসিত অঞ্চল। আবদুল্লাহ বলেছেন যে কেন্দ্রশাসিত অঞ্চলে ‘নিহিত স্বার্থ’ প্রাধান্য পেলে জম্মু ও কাশ্মীরে নির্বাচনের কোনও সম্ভাবনা নেই।

আরও পড়ুন : Parliament Session : সংসদের শীতকালীন অধিবেশনের আগে আজ সর্বদলীয় বৈঠক

“আপনাকে এখানে স্থানীয় প্রশাসনকে (নির্বাচন সম্পর্কে) এই প্রশ্নটি জিজ্ঞাসা করতে হবে। প্রশাসন কি নির্বাচন করার জন্য প্রস্তুত ছিল? যেখানে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী নির্বাচনের কথা বলছেন (জম্মু ও কাশ্মীরে), স্থানীয় প্রশাসন এটাকে নাশকতা করতে বেরিয়েছে কারণ মুকুটবিহীন অনেক রাজা আছেন যারা জনগণের কাছে ক্ষমতা হস্তান্তর করতে চান না,” তিনি বলেছিলেন। তিনি আরও বলেন, সচিবালয়ে বসে কিছু লোক চায় কেন্দ্রীভূতভাবে ক্ষমতা তাদের কাছে থাকুক।

আরও পড়ুন : ভারতবর্ষের মুসলমানরা কখনই মহম্মদ আলি জিন্নাহকে তাদের প্রাণপুরুষ মনে করেনা

আবদুল্লাহ বলেছেন যে তিনি ২০১৯ সাল থেকে জনগণ এবং নেতৃত্বের মধ্যে সংযোগ বিচ্ছিন্ন করার জন্য রামবান সফর করেছিলেন যখন কেন্দ্রীয় সরকার ৩৭০ ধারা বাতিল করে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার করেছিল। কেন্দ্রীয় সরকার দৃঢ়ভাবে বলেছে যে তারা জম্মু ও কাশ্মীরে নির্বাচন পরিচালনা করতে প্রতিশ্রুতিবদ্ধ। অক্টোবরে জম্মু ও কাশ্মীর সফরের সময়, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জম্মু ও কাশ্মীরের জন্য রোডম্যাপ বানান করেছিলেন এবং বলেছিলেন যে সীমানা অনুশীলনের পরে ইউটি-তে নির্বাচন হবে। এটি পূর্ণ রাষ্ট্রের পুনরুদ্ধারের দ্বারা অনুসরণ করা হবে। “সীমাবদ্ধতা থাকবে। এর পরে, নির্বাচন হবে এবং তার পরে রাষ্ট্রীয়তা পুনরুদ্ধার করা হবে। আমি সংসদে বলেছি। এবং এটিই রোডম্যাপ,” শাহ শ্রীনগরে বলেছিলেন।