নিয়ন্ত্রণ রেখা পার করার চেষ্টা, পাক অনুপ্রবেশকারীকে খতম করল সেনা, উদ্ধার বিপুল পরিমাণ মাদক ও আগ্নেয়াস্ত্র

0
105
CRPF

শ্রীনগর: ভারতে সন্ত্রাসবাদ ছড়িয়ে দেওয়ার জন্য ফের মরিয়া চেষ্টা শুরু করেছে পাকিস্তান। সন্ত্রাসবাদী থেকে শুরু করে অস্ত্র ও বিস্ফোরক সীমান্ত দিয়ে ভারতে চালান করতে মুখিয়ে রয়েছে ভারতের প্রতিবেশী দেশ। কিন্তু ভারতীয় সেনার কড়া নজরদারির কারণে পাকিস্তানের সেই চেষ্টা ফের ব্যর্থ হয়েছে। নিরাপত্তা বাহিনী শুক্রবার জম্মু ও কাশ্মীরে খতম করেছে এক পাক অনুপ্রবেশকারীকে। সেই সঙ্গেই তার কাছ থেকে উদ্ধার করেছে বিপুল পরিমাণ মাদক ও প্রচুর অস্ত্র ও গোলাবারুদ।

সুরক্ষা বাহিনী জানিয়েছে শুক্রবার জম্মু ও কাশ্মীরের কুপওয়ারার তাংধর এলাকায় নিয়ন্ত্রণ রেখা বরাবর নিহত এক ব্যক্তিকে অনুপ্রবেশকারী হিসাবে সনাক্ত করা হয়েছে। মৃতদেহের পাশ থেকেই উদ্ধার করা হয়েছে দশ প্যাকেট হেরোইন। কর্মকর্তারা জানিয়েছেন, অনুপ্রবেশকারীকে পাকিস্তান-অধিকৃত কাশ্মীরের জুরা বান্দি আথমুকামের বাসিন্দা বিলাল আহমেদের ছেলে মোহাম্মদ মুনির হিসাবে চিহ্নিত করা হয়েছে। নিরাপত্তা বাহিনী জানিয়েছে, শুক্রবার ‘দর্শন পোস্ট’-এর কাছে এলওসি বরাবর অনুপ্রবেশকারীকে হত্যা করা হয়। তল্লাশির সময় ম্যাগাজিন সহ দুটি একে-৪৭ রাইফেল, ম্যাগাজিন সহ দুটি পিস্তল এবং দশ প্যাকেট হেরোইন উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন- বিজেপি কোন কারণে ভারতে ক্ষমতায় রয়েছে, বিদেশের মাটিতে দাঁড়িয়ে ব্যাখ্যায় রাহুল 

বলা ভাল, অনুপ্রবেশ নিয়ে আগে থেকেই সেনাবাহিনীকে সতর্ক করেছে গোয়েন্দারা। ভারতে অনুপ্রবেশের জন্য প্রায় ২০০ জন সন্ত্রাসবাদী সীমান্তের পারে অপেক্ষায় রয়েছে বলেই সজাগ করা হয়েছে। পাক মদতপুষ্ট জঙ্গিরা পাক অধিকৃত কাশ্মীরে লঞ্চপ্যাডও বানিয়েছে বলেই গোয়েন্দারা তথ্যে জানিয়েছে। সীমান্ত বিএসএফ-এর নজদারি আরও বৃদ্ধি ও সজাগ থাকারই পরামর্শ দিয়েছে শীর্ষ সুরক্ষাকর্তারা।