হোয়াটমোরের সঙ্গে কোটি টাকার রেকর্ড চুক্তি করল বরোদা

0
48

খাস খবর ডেস্ক: বিরাট কোহলিদের বিশ্বজয়ী কোচ তিনি। প্রশিক্ষণ দিয়েছেন জাতীয় অ্যাকাডেমি, এমনকি আইপিএলেও। সেই ডাভ হোয়াটমোর আরো একবার ফেরত আসতে চলেছেন ভারতীয় ক্রিকেটে। ২০২১-২২ রঞ্জি মরশুমের জন্য তাঁর সঙ্গে চুক্তি করেছে বরোদা দল।

বলা দরকার, এবারই প্রথম নয়। এর আগেও বরোদার দায়িত্ব সামলেছেন এই অস্ট্রেলিয় শিক্ষক। ২০২০ সালে তাঁকে দু বছরের চুক্তিতে নিয়োগ করেছিল বরোদা ক্রিকেট অ্যাসোসিয়েশন। যদিও এক বছরও টেকেনি সেই চাকরি।

আরও পড়ুন: ডোপ-কলঙ্কিতদের কোনো সম্মান নয়: ক্রীড়া মন্ত্রক

এরপরই হোয়াটমোর যোগ দিয়েছিলেন নেপাল জাতীয় দলের কোচ হিসেবে। কিন্তু বিধি বাম সেখানেও। নেপাল ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হওয়ায় চাকরি ছেড়ে দেন। শেষমেশ সেই বরোদাতেই ফেরত এলেন তিনি। শোনা যাচ্ছে, আগের দুই পদ অর্থাৎ কোচ এবং পরিচালকের ভূমিকাতেই দেখা যাবে তাঁকে।

কোচিং জীবনে একাধিক বর্ণময় মুহূর্তের সাক্ষী থেকেছেন হোয়াটমোর। তাঁর প্রশিক্ষণেই ১৯৯৬ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় শ্রীলঙ্কা। তারপর বাংলাদেশের কোচ হিসেবে ২০০৭ য়ের বিশ্বকাপ থেকে ছিটকে দেন ভারতকে। বিরাট কোহলিদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয় তাঁরই অধীনে। জানা গিয়েছে, এক কোটি টাকার বিনিময়ে হোয়াটমোরের সঙ্গে চুক্তি করছে বরোদা। ভারতের ঘরোয়া ক্রিকেটে এক মরশুমের নিরিখে যা রেকর্ড।