ফের উদ্বেগ বাড়াচ্ছে করোনা, আক্রান্তের সংখ্যা প্রায় আড়াই লক্ষ

0
150
Covid19

বিশ্বদীপ ব্যানার্জি: বছরখানেক শান্ত থাকার ফের মাথাচাড়া দিচ্ছে করোনা ভাইরাস। ফের উদ্বেগ বাড়ছে বিশ্বজুড়ে। যা জানা যাচ্ছে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত সার্বিকভাবে আক্রান্তের সংখ্যা প্রায় আড়াই লক্ষের কাছাকাছি। অন্যদিকে মৃত্যু হয়েছে হাজারের ওপর মানুষের।

আরও পড়ুন: মঙ্গলের বুকে স্রোত দেখতে পেলেন ভারতীয় বিজ্ঞানীরা, তবে কি জল আছে লাল গ্রহে

- Advertisement -

ওয়ার্ল্ডোমিটারের দেওয়া তথ্য অনুযায়ী, সারা বিশ্বে এ মুহূর্তে মোট ২ লক্ষ ৪৭ হাজার ৫১৩ জন কোভিড আক্রান্ত। আর মৃত্যু হয়েছে ১২১৪ জনের। গত ২৪ ঘন্টায় করোনায় সবথেকে বেশি আক্রান্ত হয়েছেন জাপানের মানুষ। দেশটিতে গত ২৪ ঘন্টায় ১,২৫,১০৮ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু ৪৪৯ জনের।

এরপরই রয়েছে দক্ষিণ কোরিয়া। সেখানে গত ২৪ ঘন্টায় ৩৬,৯০৮ জন আক্রান্ত হয়েছেন। এবং মৃত্যু হয়েছে ৪৩ জনের। পিছিয়ে নেই আমাদের দেশ ভারত-ও। আজ সকাল পর্যন্ত দেশে আক্রান্তের সংখ্যা ১৯৬২। সার্বিকভাবে দেশে আক্রান্ত হয়েছেন ৪,৪১,৪৮,৮১৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে মোট ৫,৩০,৭২৮ জনের।

খাস খবর ফেসবুক পেজের লিঙ্ক:
https://www.facebook.com/khaskhobor2020/

এছাড়া মার্কিন যুক্তরাষ্ট্রে ১৮,৩৩৫ জন, ব্রাজিলে ১৪,২৮৫ জন এবং রাশিয়ায় ৫,৪৭৮ জন আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘন্টায়। জানা যাচ্ছে, আজ পর্যন্ত সব মিলিয়ে বিশ্বে করোনা আক্রান্ত হয়েছেন ৬৭,২১,৩৮,৭৬৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬৭,৩৫,৩২৯ জনের।