পুজোর আগে মেলেনি বেতন-বোনাস, ক্ষোভে কর্মবিরতির ডাক শ্রমিকদের

0
16

জগদ্দল: সামনেই পুজো। কিন্তু এখনও কোন বকশিস বা বোনাস পায়নি শ্রমিকরা। সেই বোনাস ও বকেয়া টাকা পাওয়ার দাবিতে বিক্ষোভ আন্দোলন শুরু করল জগদ্দল জে জে আই জুট মিলের শ্রমিকরা।মিলের লরি আটকে বিক্ষোভ দেখানো শ্রমিকদের একাংশ।

শ্রমিকদের অভিযোগ, দীর্ঘদিন ধরে মিল কর্তৃপক্ষ অবসরপ্রাপ্ত কর্মীদের তাদের প্রাপ্য টাকা থেকে বঞ্চিত করছে। এমনকি পুজোর আগে সব মিল তাদের শ্রমিকদের বোনাস দিলেও জগদ্দলের জেজেআই জুট মিল কর্তৃপক্ষ শ্রমিকদের বোনাস দিচ্ছে না। যা নিয়ে আজ সরগরম হয়ে ওঠে মিল চত্বর।

- Advertisement -

https://play.google.com/store/apps/details?id=app.aartsspl.khaskhobor

এপ্রসঙ্গে মিলের শ্রমিক নেতারা জানান, মিল কর্তৃপক্ষ গোপনে মিলে সরঞ্জাম বাইরে বিক্রি করে দিচ্ছে। এর আগেও তারা মিলের সরঞ্জাম বাইরে বিক্রি করেছে, কিন্তু আজ সেই সরঞ্জাম ফের বিক্রি করতে গেলে শ্রমিকদের হাতে ধরা প্রয়োজন। গোটা বিষয়টি নিয়ে জগদ্দল থানায় অভিযোগ দায়ের করেছেন মিলের শ্রমিকরা।

অন্যদিকে, শারদোৎসবের আগে ফের কাজ বন্ধ রেখে বিক্ষোভে শামিল হলেন সোনামুখী পুরসভার অস্থায়ী কর্মীরা। শনিবার সকাল থেকে পুরসভার সামনে তারা বিক্ষোভ কর্মসূচীতে সামিল হয়েছেন।

আরও পড়ুন-রাজ্যে বাড়ছে ডেঙ্গুর দাপট, পরিস্থিতি সামলাতে পুজোর ছুটি বাতিল চিকিৎসকদের

কর্মবিরতিতে অংশ নেওয়া সোনামুখী পুরসভার অস্থায়ী কর্মীদের দাবি, সামনেই বাঙ্গালীর অন্যতম বড় উৎসব। কিন্তু গত তিন মাস তাদের বেতন বন্ধ, পাশাপাশি ন্যাহ্য বোনাস নিয়েও পুর কর্তৃপক্ষের তরফে কোন উচ্চবাচ্য নেই। গত তিন মাসের বকেয়া বেতন প্রদান ও বোনাসের দাবি তারা জানাচ্ছেন। দাবি পূরণ না হওয়া পর্যন্ত অত্যাবশ্যকীয় পরিষেবা ছাড়া সমস্ত কাজ তারা বন্ধ রাখবেন।