বাংলা ছেড়ে বাড়তি দায়িত্ব নিয়ে ত্রিপুরায় ঋদ্ধি

0
25

স্পোর্টস ডেস্ক: জল্পনাই সত্যি হল। বাংলা ছেড়ে ত্রিপুরার হয়ে খেলবেন ঋদ্ধিমান সাহা। শুধু খেলোয়াড় হিসেবেই যোগ দেননি, রয়েছে বাড়তি দায়িত্বও। ভারতীয় দলের বাইরে থাকা উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা ত্রিপুরা দলে প্লেয়ার কাম মেন্টরের ভূমিকা পালন করবেন। ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের (টিসিএ) যুগ্ম সম্পাদক কিশোর দাস এই তথ্য জানিয়েছেন। বাংলা ছাড়বেন তা প্রায় মনস্থির করেই ফেলেছিলেন ভারতের উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। শনিবারই অফিসিয়ালি বাংলা ছেড়েছিলেন ঋদ্ধি। পেয়ে গিয়েছিলেন এনওসি।

ভারতের টেস্ট দল থেকে বাদ পড়েছিলেন আগেই। এরপর বাংলার উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহাকে নিয়ে বিতর্ক শুরু হয়। ঋদ্ধির (Wriddhiman Saha) দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন সিএবির যুগ্ম সচিব দেবব্রত দাস। এরপরই ক্ষুদ্ধ ঋদ্ধি বাংলা দল ছাড়ার কথা বলেছিলেন। অভিজ্ঞ ঋদ্ধিমান সাহা যিনি ভারতের হয়ে ৪০ টি টেস্ট ম্যাচ খেলেছেন। ঋদ্ধিমান সাহা রঞ্জি ট্রফি এবং বিজয় হাজারে ট্রফিতে ত্রিপুরার হয়ে খেলবেন বলে আশা করা হচ্ছে।

- Advertisement -

আরও পড়ুন: IND vs ENG : একই সিরিজে দুই আলাদা কোচ

ঋদ্ধির (Wriddhiman Saha) বিষয়ে কিশোর দাস বলেন, “আমরা সাহার সঙ্গে কথা বলেছি এবং তিনি রাজ্যের হয়ে খেলতে রাজি হয়েছেন। খেলোয়াড়দের অনুপ্রাণিত করতে সিনিয়র দলের মেন্টরের ভূমিকাও পালন করবেন তিনি। ত্রিপুরা ক্রিকেট (TCA) আশা করছে সাহা ১৫ জুলাইয়ের মধ্যে চুক্তি স্বাক্ষর করবে। আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে সাহার অভিজ্ঞতা বিবেচনা করে তিনি দলে যোগ দিলে খেলোয়াড়দের অনেক উপকার হবে। তাকে অধিনায়ক করা হবে কি না তা এখনও ঠিক হয়নি। এ বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।”