সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের কাছে এই বিশেষ অনুরোধ জানাল ইস্টবেঙ্গল

0
54
east bengal gives this request to aiff

সব্যসাচী ঘোষ : এই মুহুর্তে ভারতীয় ফুটবলে চলছে জোর পালাবদল। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের আসনে কে বা কারা আসছেন, তা নিয়ে চিন্তিত সকলেই। এই পালাবদলের সময়ে এবার ইস্টবেঙ্গল ক্লাব বিশেষ আবেদন রাখল সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের আগামী দিনের কর্তাদের কাছে।

আরও পড়ুন :AIFF: ভাইচুংয়ের সঙ্গে দ্বৈরথে এগিয়ে Kalyan Chaubey

- Advertisement -

মঙ্গলবার কার্যসমিতির বৈঠকের পর ইস্টবেঙ্গল ক্লাবের তরফ থেকে বিশেষ বিবৃতি ছাড়া হয়। যেখানে তারা জানায়, ক্লাব ও দেশের হয়ে খেলা কিংবদন্তী ফুটবলাররা যে সম্মান থেকে বঞ্চিত ছিল, তা যেন তাদের দেওয়া হয়। এবং এই প্রখ্যাত খেলোয়াড়দের অভিজ্ঞতা কাজে লাগিয়ে যেন ভারতীয় ফুটবলের উন্নতিসাধনে ব্যবহার করা হয়।”

আরও পড়ুন :রোহিত-বিরাট নন, এই ভারতীয় ব্যাটারকেই বিপজ্জনক মানছেন Wasim Akram

এই নিয়ে ক্লাবের বিবৃতিতে লেখা হয়েছে, “ভারতীয় ফুটবলের পালাবদল, আগাম শুভেচ্ছা জানাই যারা আগামী দিনে ভারতীয় ফুটবলের দায়িত্বে আসবেন, সাথে সাথে তাদের কাছে আমাদের কিছু বার্তা পৌঁছতে চাই। বাংলার অনেক খেলোয়াড় যারা দীর্ঘদিন ধরে ভারতীয় ফুটবলকে এগিয়ে নিয়ে গেছেন এবং ভারতীয় ফুটবলের সেবা করেছেন, যেমন, ভাস্কর গাঙ্গুলি, মনোরঞ্জন ভট্টাচার্য, প্রশান্ত ব্যানার্জি এবং আরো অনেকে, তারা ভারতীয় ফুটবল ফেডারেশন বা ভারতীয় ক্রীড়াক্ষেত্রে প্রাপ্য সম্মানের থেকে বঞ্চিত। তারা না পেয়েছেন অর্জুন, না পদ্মশ্রী। তাঁদের সম্মান রক্ষার কথা যাতে আগামী দিনে বিবেচিত হয়।”

আরও পড়ুন :বিশ্বকাপের আগেই উত্তপ্ত কাতার, ৬০ জন বিদেশি শ্রমিক আটক 

এদিকে ইস্টবেঙ্গল ক্লাবের নতুন সহ সভাপতি হিসেবে নিযুক্ত করা হল ডিটিডিসির চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর শুভাশিস চক্রবর্তীকে। এই নিয়ে ইস্টবেঙ্গল ক্লাবের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, “চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর শ্রী শুভাশিস চক্রবর্তী ক্লাবের সহ সভাপতি পদে নিযুক্ত হলেন। কার্যকরী কমিটিতে পূর্বে আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম কর্পোরেট জগতের মানুষদের সংযুক্ত করবো। উক্ত সিদ্ধান্ত বাস্তবায়নের প্রথম পদক্ষেপ হিসেবে আমরা শ্রী চক্রবর্তীকে নিযুক্ত করলাম।”