কমলেশ্বর মুখোপাধ্যায়ের গ্রেফতারিতে সরব টলিউড থেকে নেটিজেনরা  

0
27
Kamaleshwar Mukherjee

কলকাতা : অষ্টমীর সন্ধ্যায় উৎসবমুখর বাঙালির রাজনৈতিক মহলে ফের উঠল ঢেউ, এর সৌজন্যে কলকাতা পুলিশ, বলছেন নেটিজেনরা। রাসবিহারীতে সিপিএমের বুক স্টল চালু করতে গিয়ে কলকাতা পুলিশের হাতে গ্রেফতার হতে হয় বিশিষ্ট চিত্রপরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় (Kamaleshwar Mukherjee) সহ, সিপিএম নেতা কর্মীদের। এমনকি কলকাতা পুলিশ আটক করেন সিপিএমের আইনজীবী সাংসদ বিকাশরঞ্জন ভট্টাচার্যকেও। 

আরও পড়ুন : বামেদের বুক স্টলে হামলা, প্রশ্নের মুখে পুলিশের নিরপেক্ষতা

- Advertisement -

এরপরেই সামাজিক মাধ্যমে প্রতিবাদের ঝড় তুলতে শুরু করেন, টলিউডের বিভিন্ন ব্যক্তিত্ব থেকে শুরু করে নেটিজেনরা। পরিচালক সৃজিৎ মুখোপাধ্যায় টুইট করে লেখেন, “বইকে কেন এতো ভয়? এই গ্রেফতারের তীব্র নিন্দা জানাই, সবসময় পাশে আছি।” অভিনেতা জয়জিৎ বন্দ্যোপাধ্যায়ও ফেসবুকে লেখেন, “গান্ধীকে অসুর বানালে চাপ নেই কিন্তু রাসবিহারী রোডে বুক স্টল  করলে ভেঙে তুলে দেওয়া হবে এবং পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায় (Kamaleshwar Mukherjee) সহ সকলকে গ্রেফতার করা হবে। তীব্র প্রতিবাদ জানাই।” 

সতীর্থ কমলেশ্বরের পাশে দাঁড়িয়ে টুইটে গ্রেফতার হওয়ার ছবি পোস্ট করে পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায় লিখেছেন, “ডাক্তারবাবু (কমলেশ্বর মুখোপাধ্যায়) ক্ষতিটা কিন্তু তোমার হচ্ছে না!” অভিনেতা আবীর চট্টোপাধ্যায় টুইটে লিখেছেন, “কমল দা তোমার গর্বিত, তোমার পাশে আছি।” নেটিজেনরা সামাজিক মাধ্যমে বলতে শুরু করেছেন বইয়ের দোকান দেওয়ার জন্য যেখানে গ্রেফতার হতে হয় সেখানে, ফ্যাসিবাদ এসে গিয়েছে তা বুঝতে অসুবিধা হয় না। যদিও পরে রাতেই কমলেশ্বর মুখোপাধ্যায় সহ প্রত্যেককে ছেড়ে দেওয়া হয় লালবাজার থেকে।