মায়াবতী কি পরবর্তী রাষ্ট্রপতি, ইঙ্গিতপূর্ণ মন্তব্য অখিলেশের 

0
34

মইনপুরি : অখিলেশ এবং শিবপাল সিং যাদবের মধ্যে ক্রমবর্ধমান মতবিরোধের খবরের মধ্যে, সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব বুধবার প্রশ্ন তোলেন যে বিজেপি তাঁর কাকাকে দলে অন্তর্ভুক্ত করতে চায় কেন সে পদক্ষেপে বিলম্ব করছে।

আরও পড়ুন : গ্রেফতার অনুব্রত মণ্ডলের দেহরক্ষীর গাড়ি দুর্ঘটনায় অভিযুক্ত লরিচালক

সম্প্রতি অনুষ্ঠিত বিধানসভা নির্বাচনে বিজেপিতে ভোট হস্তান্তরের অভিযোগে তিনি বিএসপি সুপ্রিমো মায়াবতীকেও আক্রমণ করেছেন এবং বলেছেন এখন দেখার বিষয় যে বিজেপি তাকে দেশটির রাষ্ট্রপতি করে কিনা। সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়, প্রাক্তন মুখ্যমন্ত্রী জেলে থাকা এসপি বিধায়ক আজম খানের বিষয়েও কথা বলেন এবং বলেন যে দল সর্বদা আজম খানের সঙ্গে রয়েছে। তিনি তাদেরও নিন্দা করেন যারা এখন খানের “নিজেদের শুভাকাঙ্খী হিসাবে উপস্থাপন করছেন” এবং প্রশ্ন তোলেন যে যখন বিজেপি এবং কংগ্রেস তার বিরুদ্ধে মামলা নথিভুক্ত করছিল তখন তারা কোথায় ছিল।

আরও পড়ুন : সিপিএম ছাড়লেন অনিল কন্যা অজন্তা 

শিবপাল যাদব, যিনি সফলভাবে এসপি টিকিটে সাম্প্রতিক উত্তরপ্রদেশ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন, মার্চের শেষের দিকে অনুষ্ঠিত নবনির্বাচিত দলীয় বিধায়কদের সভায় আমন্ত্রণ না জানানোর পর থেকে অখিলেশের সঙ্গে দূরত্ব বেড়েছে। বিএসপির অনুমিত ভোট বিজেপিতে হস্তান্তর প্রসঙ্গে অখিলেশ যাদব বলেন, “উত্তরপ্রদেশের নির্বাচনে বিএসপি তাদের ভোটগুলি বিজেপিতে স্থানান্তর করেছে। এখন দেখার বিষয় হবে বিজেপি তার বিনিময়ে মায়াবতীকে রাষ্ট্রপতি করে কিনা।” চলতি বছরের জুলাইয়ে রাষ্ট্রপতি নির্বাচনের কথা রয়েছে।