দেখা নেই মালিকের, কেমন আছে পার্থ-অর্পিতার পোষ্যগুলি

0
18

কলকাতা: শিক্ষক দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায় গ্রেফতার করে৷ ইডির তল্লাশিতে অর্পিতার ডায়মন্ড সিটির ফ্ল্যাট থেকে উদ্ধার হয় কোটি কোটি টাকা, গয়না তাছাড়াও হদিস মেলে ১২ টি কুকুরের। ইডির হেফাজতে পোষ্যদের অভিভাবক। কেমন আছেন পোষ্যরা? কী করছেন? এই নিয়ে চিন্তিত পশু প্রেমিরা।

ইডির আধিকারিকরা ডায়মন্ড সিটির ফ্ল্যাট থেকে চলে যাওয়ার পর তালাবদ্ধ অবস্থায় পড়ে রয়েছে ওই ফ্ল্যাটটি। তদন্তের স্বার্থে অন্য কারোর প্রবেশ নিষেধ। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে ১২ টি কুকুরের দেখভালের দায়িত্বে যে দুজন ছিলেন তাঁরাও ভয়ে কিছুদিন অর্পিতার ফ্ল্যাটমুখো হয়নি বলেই সূত্রের খবর।

অন্যদিকে জানা যায়, পার্থ চট্টোপাধ্যায় কুকুরপ্রেমী ছিলেন। ওই কুকুরগুলি অর্পিতার ডায়ামন্ড সিটির দুটি ফ্ল্যাট জুড়ে থাকলেও কুকুরগুলির আসল মালিক পার্থ চট্টোপাধ্যায়। অর্পিতার ফ্ল্যাটে আছে ১২ টি কুকুর। কী কী কুকুর ছিল সেখানে? ল্যাব্রাডর, পাগ, জার্মানশেপার, ডোবারম্যান, গোল্ডেনরেকটিভার, বুলডগের পাশাপাশি ছিল আরও বিভিন্ন প্রজাতির কুকুর। এদের দেখাশোনার দায়িত্বে থাকা দুজন প্রথমে ভয়ে পালিয়ে গেলেও পরবর্তীতে কুকুরগুলির কথা ভেবে তারা ফিরে আসেন।

অভিভাবকদের দেখতে না পেয়ে পশুদের শারীরিক এবং মানসিক পরিস্থিতি খারাপ হওয়ার সম্ভাবনার কথা জানাচ্ছেন পশু চিকিৎসকরা। এই পরিস্থিতিতে কুকুরগুলির ভবিষ্যতে নিয়ে চিন্তিত পশু প্রেমিরা। তাদের শারীরিক কথা ভেবে নিজেদের কাছে রাখার সিদ্ধান্ত নেয় বর্ধমানের একটি পশুপ্রেমী সংস্থা৷ তাই ওই সংস্থার পক্ষ থেকে ইডি দফতরে চিঠি পাঠিয়েছে৷ সূত্র মারফৎ এমনটাই জানা গিয়েছে৷