ভুয়ো RTPC রিপোর্ট তৈরির চক্রের পর্দা ফাঁস, গ্রেফতার ১

0
40

বিধাননগর: কোভিড পরীক্ষার ল্যাবের জাল নথি তৈরি করে ভুয়ো আর টি পি সি আর রিপোর্ট তৈরির চক্রের পর্দা ফাঁস। দক্ষিণ ২৪ পরগনার আমতলা থেকে গ্রেফতার এক ইঞ্জিনিয়ার। অভিযুক্ত প্রিয়ম মন্ডলকে গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

পুলিশ সূত্রের খবর, চিনার পার্ক এলাকার সিকিউর ল্যাবের মালিক দেবাঞ্জন চক্রবর্তী বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ করেন যে, কেউ বা কারা তার ল্যাবের নামে একটি ভুয়ো ওয়েবসাইট তৈরি করে তার মধ্যে দিয়ে তাদের ল্যাবের নাম এবং লোগো ব্যবহার করে আর টি পি সি আর রিপোর্ট জাল করছে। যাদের এই ভুয়ো রিপোর্ট দেওয়া হচ্ছে তারা কেউ ওই ল্যাব থেকে টেস্ট করায়নি বলেই অভিযোগে জানান তিনি।

- Advertisement -

সেই ঘটনার তদন্ত শুরু করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ জানতে পারে বিষ্ণুপুর থানা এলাকার আমতলার বাসিন্দা প্রিয়ম মন্ডল একটি ভুয়ো ওয়েবসাইট তৈরি করেছিল ওই ল্যাবের নামে। পেশায় ইঞ্জিনিয়ার ওই যুবক এই ল্যাবের নামে ওয়েবসাইট তৈরি করে বিভিন্ন মানুষকে ল্যাবের লোগো এবং নাম ব্যবহার করা কাগজে ভুয়ো রিপোর্ট তৈরি করে দিত। পাশাপাশি সেই রিপোর্টে চিকিৎসকের সাক্ষর পর্যন্ত জাল করতো বলে তথ্য আসে বিধাননগর সাইবার ক্রাইম পুলিশের হাতে।

এরপরই গতকাল রাতে আমতলা এলাকায় হানা দিয়ে এই অভিযুক্তকে গ্রেফতার করে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। তার কাছ থেকে বেশ কিছু জাল রিপোর্ট, ওয়েবসাইট, মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ। আজ অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে। পুলিশ তাকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর। ভুয়ো রিপোর্টের পরিবর্তে কত টাকা নিত বা তার সঙ্গে অন্য কোনও চক্রের যোগ রয়েছে কিনা সেটা তদন্ত করে দেখছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।