তিলোত্তমায় আরও এক ক্রিকেট স্টেডিয়াম, সিএবির নয়া উদ্যোগ

0
202
cab-new-international-stadium in-rajarhat kolkata

কলকাতা: ক্রীড়াপ্রেমীর শহর তিলোত্তমা। কলকাতা ময়দান ও ইডেন নিয়েই বাঁচে শহরের ক্রীড়াপ্রেমীরা। তবে এবার শুধুই ইডেন নয়, একই ধাঁচে স্টেডিয়াম গড়ে উঠছে কলকাতার রাজারহাটেও। এই নতুন স্টেডিয়াম তৈরি করার উদ্যোগ নিয়েছে সিএবি (CAB)। দেশের প্রায় বেশিরভাগ রাজ্য ক্রিকেট সংস্থারই দুটো করে স্টেডিয়াম, সেখানে কলকাতাও বা বাদ যায় কেন। রাজারহাটের জমি চূড়ান্ত হওয়ায় শীঘ্রই নির্মান কাজ শুরু হবে।

এর আগে ডুমুরজলায় জমি নেওয়ার কথা ভেবেছিল সিএবি। কিন্তু একাধিক জটিলতা থাকায় সেখানে জমি পাওয়া যায়নি। রাজাহাটে নত্যুন স্টেডিয়ামের জন্য প্রায় ১৪ একর জমির দাম ৩০ কোটি টাকা। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় নিজে নবান্নে গিয়েই এই জমির বিষয়ে মুখ্যমন্ত্রী মমতার সঙ্গে কথা বলে এসেছিলেন। পাশাপাশি ইডেনে এসেও সিএবি কর্তাদের সঙ্গে আলোচনা করেন সৌরভ।

- Advertisement -

আরও পড়ুন: পরকীয়ার জের, বিচ্ছেদ পিকে-শাকিরার

কলকাতায় আইপিএল বা বিশ্বকাপ হলে একটি মাত্র ক্রিকেট মাঠ। সেক্ষেত্রে আরও একটি ঝাঁ চকচকে স্টেডিয়াম তৈরির লক্ষ্য সিএবির। একাধিক আন্তর্জাতিক স্টেডিয়াম তৈরির পরিকল্পনা রয়েছে সিএবি। ইডেনের থেকেও এই নতুন স্টেডিয়ামের দর্শকাসন বেশি করা হবে বলে জানা গিয়েছে। সমস্ত ডিজাইন হবে অত্যাধুনিক।